মাথাভাঙ্গা থানার নতুন  বিল্ডিং এর উদ্বোধন করল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী




কোচবিহার, ১৮ জুলাইঃ মাথাভাঙ্গা থানার নতুন বিল্ডিং এর শুভ উদ্বোধন করা হল। মঙ্গলবার মাথাভাঙ্গা থানার নতুন ভবনের উদ্বোধন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। এদিন থেকেই ওই থানার আনুষ্ঠানিক ভাবে শুভ সুচনা করা হল। এদিনের ওই মাথাভাঙ্গা থানার নতুন ভবনের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বনমন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মণ, কোচবিহারের জেলা শাসক কৌশিক সাহা, জেলা পুলিশ সুপার ডঃ ভোলা নাথ পাণ্ডে, মাথাভাঙ্গা পৌরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামানিক ও অন্যান্য আধিকারিকরা।




জানা গেছে, মমতা ব্যানার্জী চ্যাংড়াবান্ধাতে কোচবিহার জেলার প্রশাসনিক বৈঠকে এসে মাথাভাঙ্গা থানার নতুন ভবনের উদ্বোধনের কথা ঘোষনা করেন। মাথাভাঙ্গা থানা আগে জরাজীর্ণ অবস্থায় ছিল। কিন্তু মুখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় কোচবিহারে বিভিন্ন থানা গুলি নতুন বিল্ডিং করা হয়েছে। গত ১০ জুলাই মুখ্যমন্ত্রী মমতা ব্যানাজী রিমোটের মাধ্যমে জেলার তিনটি থানা মাথাভাঙ্গা, সিতাই ও তুফান গঞ্জে নতুন বিল্ডিং এর উদ্বোধন করেন। প্রত্যেকটি থানাকে আধুনিকীকরণ করে তোলা হচ্ছে বলে জানা যায়।

পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডে বলেন, “কোচবিহার জেলার তিনটি থানাকে নতুন ভবন দেওয়া হয়েছে। প্রতিটি ভবনের জন্য ৩ কোটি ২০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। গতকাল তুফানগঞ্জ থানার নতুন ভবনের উদ্বোধন হয়েছে। আজকে এখানে মাথাভাঙ্গা থানার নতুন ভবনের উদ্বোধন করা হল।”

তিনি জানান, মহিলাদের সঙ্ঘে জিজ্ঞাসা বাদের জন্য জায়গা রয়েছে। যে সব শিশুদের উদ্ধার করে আনা হবে তাদের রাখার জন্য আলাদা ঘর করের ব্যাস্থা রয়েছে যাতে তারা ভালোভাবে থাকতে পারে। সেখানে খেলা ধুলার জিনিস রয়েছে। আমরা মানুষকে আরও ভাল পরিষেবা দিতে পারব।

এদিন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, কোচবিহার জেলার তিনটি থানায় নতুন বিল্ডিং করর জন্য প্রতিটি থানাকে ৩ কোটি ২০ লক্ষ করে টাকা দিয়েছে, তা দিয়ে থানার নতুন বিল্ডিং করা হয়েছে  এর জন্য আমরা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি বলেন আগে থানা গুলির আবস্থা খারাপ ছিল। তিনি বলে মুখ্যমন্ত্রী যে সেফ ড্রাইভ সেভ ড্রাইভ এর নির্দেশ দিয়েছেন তা মানুষের মধ্যে প্রচার করার জানান। তাতে ওই দুর্ঘটনা কমবে বলে মনে করা হয়েছে।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!