অনুর্ধ্ব ১৭ রাজ্য স্তরের ভলিবল প্রতিযোগিতা শুরু হল বালুরঘাটে

বালুরঘাট, ২২ সেপ্টেম্বরঃ ৬৩ তম রাজ্য স্কুল স্তরের ভলিবল প্রতিযোগিতা শুরু হল বালুরঘাটে। শুক্রবার বিকেলে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে খেলার শুভ সূচনা করেন প্রাক্তন বিধায়ক বিপ্লব মিত্র। দিবারাত্রি এই খেলাটি চলবে আগামীকাল অবধি। অনূর্ধ্ব ১৭ রাজ্য স্তরের এই ভলিবল প্রতিযোগিতায় ১৬ টি স্কুল অংশ গ্রহনের কথা থাকলেও ১৩টি স্কুল অংশ নেয় শেষ পর্যন্ত। এখান থেকেই বাংলার অনূর্ধ্ব ভলিবল টিম নির্বাচন করা হবে। যা আগামী ২৭ অক্টোবর অন্ধপ্রদেশে জাতীয় স্তরের ভলিবল প্রতিযোগিতায় অংশ নেবে বলে জানা গেছে।

দক্ষিণ দিনাজপুর জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের উদ্যোগে অনূর্ধ্ব ১৭ রাজ্য বিদ্যালয় ভলিবল প্রতিযোগিতা শুরু হয় এদিন বালুরঘাট হাইস্কুল ময়দানে। এদিনের ভলিবল প্রতিযোগিতায় রাজ্যের বিভিন্ন জেলা থেকে মোট ১৩টি দল অংশ গ্রহণ করেছে। যার মধ্যে ৮টি ছেলেদের ও ৫টি মেয়েদের দল রয়েছে এই প্রতিযোগিতায়। প্রাকৃতিক দুর্যোগের কারণে বাকি তিনটি অংশ নিতে পারেনি প্রতিযোগিতায়। দিবারাত্রি এই প্রতিযোগিতাটি ২২ ও ২৩ সেপ্টেম্বর দুই দিন ব্যাপী চলবে বলে জানা গেছে। আগামী ২৭ অক্টোবর অন্ধ্রপ্রদেশে ন্যাশনাল স্কুল গেমস অফ ভলিবল আয়োজিত হতে চলেছে। রাজ্য থেকে সেখানে যারা প্রতিনিধিত্ত্ব করবে তাদের বাছাই হবে এদিনের প্রতিযোগিতা থেকে। এখানকার সেরা টিম ও খেলোয়াড়রা সুযোগ পাবেন ন্যাশনাল স্কুল গেমস অফ ভলিবলে। রাজ্যস্তরের এই প্রতিযোগিতা এক একবার এক এক জেলায় অনুষ্ঠিত হয়। এবার দক্ষিণ দিনাজপুরে হচ্ছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এবিষয়ে জেলা যুব কল্যাণ আধিকারিক পুলক কুমার মুখ্যার্জী জানান, ৬৩ তম অনূর্ধ্ব ১৭ রাজ্য স্তরের ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে বালুরঘাটে। প্রতিযোগিতায় ১৬ টি দল অংশ নেওয়ার কথা থাকলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে ১৩ টি দল অংশ নিয়েছে। এখান থেকেই বাংলার টিম নির্বাচন করা হবে। যারা আগামী ২৬ অক্টোবর অন্ধ্রপ্রদেশে জাতীয় স্তরের ভলিবল প্রতিযোগিতায় রিপোর্ট করবে ও ২৭ তারিখ থেকে খেলা শুরু হবে বলে পুলকবাবু জানিয়েছেন।

ভিডিও-


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *