অপেক্ষার মাত্র দুই দিন , এরপরই শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৭ ফিফা ওয়ার্ল্ড কাপ

ওয়েব ডেস্কঃ মাত্র দুই দিন এর অপেক্ষা। এরপরই শুরু হতে চলেছে অনূর্ধ্ব-১৭ ফিফা ওয়ার্ল্ড কাপ। উদ্বোধনে মার্কিন যুক্তরাষ্ট্রর বিরুদ্ধে খেলতে নামছে ভারতীয় ফুটবল টিম। আর প্রথম ম্যাচে নামার আগে প্রস্তুত ভারতীয় দল, বিশ্বকাপে চমকে দিতে চায় তারা।



এ-গ্রুপে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র ছাড়াও রয়েছে প্রাক্তন চ্যাম্পিয়ন ঘানা ও কলম্বিয়া। কলম্বিয়ার বিরুদ্ধে সোমবার ভারতের দ্বিতীয় ম্যাচ। অমরজিতরা গ্রুপের শেষ ম্যাচ খেলবে বৃহস্পতিবার ঘানার বিরুদ্ধে।



জানা যায়, ফিফা-র তরফে এই প্রথমবার পুরুষদের কোনো টুর্নামেন্টে মহিলা রেফারি নিযুক্ত করা হয়েছে। সাতটি মহাদেশ থেকে মোট ৭জন মহিলা রেফারিকে নিয়োগ করা হয়েছে। তবে সবাই সহকারি রেফারি। তাঁরা পুরুষ রেফারিদের সঙ্গে অনুশীলন করেছেন। অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে ৫২টি ম্যাচের জন্য থাকছেন মোট ৭০ জন পুরুষ রেফারি।



অন্যদিকে, সোমবার টুইটারে এক ভিডিও বার্তায় টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন কোহলি বলেন, ‘আমাদের ছেলেরা অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ খেলতে নামছে শুক্রবার। প্রথম ম্যাচে প্রতিপক্ষ মার্কিন যুক্তরাষ্ট্র। আমি ওদের শুভেচ্ছা জানাই। এগিয়ে যাও আমাদের গর্বিত করো।’



ভারতীয় ডিফেন্ডার সঞ্জীব স্তালিন বলে, ‘বিশ্বকাপের আগে চাপ রয়েছে সকলের মধ্যে। যদিও খেলোয়াড়দের চাপ থাকে, তাও খেলার পক্ষে যে ভালো হবে তা বলাই বাহুল্য।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *