মিড ডে মিলে দুর্নীতির অভিযোগে স্কুলে বিক্ষোভ অভিভাবকদের




দক্ষিণ ২৪ পরগনার,১৮ আগস্ট:স্কুলের মিড ডে মিল নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে স্কুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। ঘটনার জেরে শনিবার স্কুলের পঠন পাঠন থেকে শুরু করে যাবতীয় কাজকর্ম বন্ধ হয়ে যায়। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণার ক্যানিং থানার অন্তর্গত নতুন পাঙ্গাশখালী অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে। শনিবার সকাল থেকেই গ্রামের মহিলারা কার্যত স্কুলের রান্নার ঘরে তালা বন্ধ করে দেয়। দীর্ঘক্ষণ বিক্ষোভ চললেও পুলিশ বা ব্লক প্রশাসনের কোন আধিকারিক ঘটনাস্থলে আসেনি।




এলাকার মানুষের অভিযোগ দিনের পর দিন এই স্কুলের মিড ডে মিল নিয়ে দুর্নীতি হচ্ছে। স্কুলের পড়ুয়াদের পোকা চালের ভাত খাওয়ানো হচ্ছে। দুই প্রকারের তরকারির পরিবর্তে এক ধরনের তরকারিই দেওয়া হয়। তাদের খাবারের পরিমাণ ও তুলনামূলকভাবে অনেকখানি কম দেওয়া হয়। এ বিষয়ে প্রতিবাদ করলে বা আরও ভাত তরকারি চাইলে পড়ুয়াদের মারধর করার অভিযোগ ও রয়েছে এই মিড ডে মিলের দায়িত্বে থাকা স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের বিরুদ্ধে।

এই বিষয় নিয়ে এলাকার অভিভাবকরা বারে বারে স্কুলের প্রধান শিক্ষককে বিষয়টি জানালেও কোন সমাধান হয়নি। গত দুদিন ধরে স্কুলের ছাত্রদের মিডডে খেতে দেওয়া হয়নি বলে ও অভিযোগ। এই সমস্ত ঘটনার প্রতিবাদে শনিবার সকালে স্কুলে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন অভিভাবকরা। স্কুলের মিড ডে মিল রান্নার ঘরে তালা ঝুলিয়ে দেন তারা। এরপর দীর্ঘক্ষণ স্কুল চত্বরে বিক্ষোভ দেখাতে থাকেন তারা। এ বিষয়ে ইতিমধ্যেই ক্যানিং ১ বিডিও অফিসে অভিযোগ দায়ের করেছেন অভিভাবকরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!