পিছোতে পারে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ




এই মুহূর্তে,১৫ মার্চ:মে মাসেই ফল ঘোষণার কথা ছিল। কিন্তু এপ্রিল-মে জুড়ে রাজ্যে সাত দফা নির্বাচন ঘোষিত হওয়ায় ফল প্রকাশে কিছুটা দেরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের এক আধিকারিকের সূত্রে জানা গিয়েছে, ১৫ জুনের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করবে সংসদ। “কলেজে ভর্তির প্রক্রিয়ার কথা মাথায় রেখেই ১৫ জুনের মধ্যে ফল প্রকাশের চেষ্টা করছে সংসদ,” জানিয়েছেন ওই আধিকারিক।




উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস জানিয়েছেন, “কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা নির্বিঘ্নেই পরিচালিত হয়েছে। সারা রাজ্যে মোট ১২ জন পরীক্ষার্থী মোবাইল নিয়ে ধরা পড়ায় তাদের পরীক্ষা বাতিল করা হয়েছে”। মাধ্যমিকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রশ্নপত্র ছড়ানোর ঘটনার থেকে শিক্ষা নিয়ে এবার ব্যাপক কড়াকড়ি ছিল উচ্চমাধ্যমিক পরীক্ষায়। ক্লাসরুমে কোনও পরীক্ষার্থীর কাছ থেকে মোবাইল ফোন পাওয়া গেলে, তার পরীক্ষা তো বাতিল করা হবেই, সেইসঙ্গে ‘অপরাধের গুরুত্ব বুঝে’ তার রেজিস্ট্রেশনও বাতিল করা হবে, আগেই জানিয়ে দিয়েছিল সংসদ।

সংসদের তিনটি অফিসিয়াল ওয়েবসাইট wbchse.nic.in, wbresults.nic.in এবং wb.allresults.nic.in. এ ফলাফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা। এসএমএস-এর মাধ্যমেও জানা যাবে ফলাফল। প্রার্থীকে (WB12 Roll number) লিখে 58888 অথবা 5676750 নম্বরে পাঠাতে হবে। চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি থেকে ১৩ মার্চ পর্যন্ত চলা উচ্চমাধ্যমিক পরীক্ষায় এবার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ৫ হাজার। ২০১৮ সালের ৮ জুন প্রকাশিত হওয়া ফলাফলে মোট পরীক্ষার্থীর ৮৩.৭৫ শতাংশ সফল ভাবে উত্তীর্ণ হয়েছিল।

সূএ-bengali.indianexpress




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!