মানুষের জন্য মুখ্যমন্ত্রীর নয়া জনসংযোগ প্রকল্প এবার সুন্দরবনের হাসনাবাদে




দক্ষিণ ২৪ পরগনা,০৫ ডিসেম্বর:মানুষের জন্য মুখ্যমন্ত্রীর নয়া জনসংযোগ প্রকল্প এবার সুন্দরবনের হাসনাবাদে। বসিরহাট মহকুমার হাসনাবাদ ব্লকের প্রায় আড়াই লক্ষ মানুষের জন্যে সরাসরি সাধারন মানুষ সরকারি আধিকারিকদের সঙ্গে তাদের সুবিধা-অসুবিধা জানাতে পারবে। এই প্রকল্পের শুভ উদ্বোধন হলো হাসনাবাদ সমষ্টি উন্নয়ন আধিকারিকের অফিসে।




হাসনাবাদ ব্লকের নটি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন উপভোক্তা তাদের সুবিধা-অসুবিধা সরাসরি আধিকারিককে জানাতে পারবেন। যেমন সবুজসাথী, কন্যাশ্রী, যুবশ্রী এছাড়া সুন্দরবনের বিপর্যয় মোকাবিলার জন্য কৃষিজ পানীয় জলের সমস্যা, আমার বাড়ি প্রকল্পের ঘর, সব মিলিয়ে আরো যেসব প্রকল্প আছে; কেউ পেয়েছে আবার কেউ পায়নি তাদের এই অভিযোগ সরাসরি বিডিওর কাছে জানাতে পারবেন।

এমনটাই জানালেন উত্তর 24 পরগনা জেলার শিক্ষা কর্মদক্ষ ফিরোজ কামাল গাজী ও জেলাশাসক অন্তরা আচার্য। বসিরহাট মহকুমাশাসক সুপ্রিয় দাস, বিডিও অরিন্দম মুখার্জি সরাসরি আম জনতা তাদের সমস্ত রকম দায়-দায়িত্ব প্রকল্পের সুবিধা ও অসুবিধা ফোনে এবং দপ্তরে এসে আধিকারিকদের জানাতে পারবেন। মঞ্চ বেঁধে সমষ্টি উন্নয়নের দপ্তরের সামনে নটা পঞ্চায়েতের জনপ্রতিনিধি থেকে শুরু করে গ্রামবাসীরা উপস্থিত ছিলেন সরাসরি জেলা শাসকের সঙ্গে কথা বলা আধিকারিকদের সঙ্গে একটা মেলবন্ধন তৈরি করা।

এই প্রকল্পের সবথেকে বড় মাধ্যম খুশি গ্রামের মানুষ। এই ধরনের জনসংযোগ প্রকল্প এই প্রথম হওয়ায় রাজ্যের মানুষ খুশি । শিক্ষা কর্মদক্ষ ফিরোজ কামাল গাজী বলেন সাধারণ মানুষের জন্য এই ধরনের জনসংযোগ করাই আমাদের একমাত্র লক্ষ। লক্ষ লক্ষ ছাত্র-ছাত্রী থেকে প্রত্যন্ত গ্রামের মানুষ এইভাবে যোগাযোগ রাখলে তারা একটা নতুন ভাবে রাজ্য কে দেখবে যে ভাবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সব শ্রেণীর মানুষের পাশে সব রকম প্রকল্প দিয়েছেন তার এই নতুন প্রকল্প আরো একবার প্রমাণ করে দিল সব মানুষের পাশেই রয়েছে রাজ্যের সয়ং প্রশাসনিক কর্তারা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!