জাতীয় সড়কে গ্যাস ট্যাংকারে আগুন, দমকলের প্রচেষ্টায় রক্ষা




মালদা, ২৬ নভেম্বর : মালদা শহরগামী একটি গ্যাসের ট্যাংকারে আগুন লাগায় ছড়াল আতঙ্ক। জাতীয় সড়কে এমন কাণ্ডে প্রায় কয়েক ঘণ্টা বন্ধ হয় যান চলাচল। তবে দুই জেলা থেকে দমকলের ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। রবিবার সাত সকালে মালদার বৈষ্ণবনগর থানার টাউনশিপ মোড় এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কে এমন ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।





স্থানীয় সূত্রে জানা গেছে, মুর্শিদাবাদ জেলার ফারাক্কার দিক থেকে জাতীয় সড়ক ধরে একটি গ্যাসের ট্যাংকার মালদা শহরের দিকে আসছিল। কিন্তু ফারাক্কা ব্রিজ পার করে বৈষ্ণবনগর থানা এলাকায় ঢুকতেই ট্যাংকারটির সামনের ইঞ্জিনে আগুন লেগে যায়। বৈষ্ণবনগর থানার টাউনশিপ মোড়ে ট্যাংকার চালক গাড়ি দাঁড় করেই নেমে পড়েন। জাতীয় সড়কের ওপর গাড়িতে আগুন জ্বলতে থাকায় বন্ধ হয়ে যায় চলাচল। ঘটনার খবর পেয়ে মালদা শহর থেকে একটি দমকলের ইঞ্জিন এবং মুর্শিদাবাদ জেলার ধূলিয়ান ও ফারাক্কা থেকে তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। মোট চারটি ইঞ্জিনের যুদ্ধকালীন প্রচেষ্টায় রক্ষা হয়। গ্যাস ট্যাংকারে ছড়ানোর আগেই আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হন দমকল কর্মীরা।

আগুন নিয়ন্ত্রণের পর জাতীয় সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। তবে ফারাক্কা ব্যারেজ কর্তৃপক্ষকে দায়ী করেছেন স্থানীয়রা। রাস্তা প্রচন্ড খারাপ থাকার কারণে এমন ঘটনা। তবু রাস্তা মেরামতির কোনো উদ্দ্যোগ নেই ব্যারেজ কর্তৃপক্ষের, বলে দাবি স্থানীয়দের।





You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!