দীর্ঘদিন পর জলপাইগুড়ি থেকে কলকাতা বাস পরিষেবা শুরু




জলপাইগুড়ি, ২০ জুলাই: দীর্ঘদিন পর আবার জলপাইগুড়ি থেকে কলকাতা বাস পরিষেবা শুরু হল। একসময় জলপাইগুড়ি থেকে কলকাতা রকেট বাস চলতো। ২০০৭ সালে অজ্ঞাত কারণে সেই লাভজনক পরিষেবা বন্ধ হয়ে যায়। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে উদ্বোধন হওয়া “বাংলাশ্রী এক্সপ্রেস” অন্তর্গত অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এসি ভলবো বাস চালু হল বৃহস্পতিবার থেকে।




এদিন বিকাল পাঁচটায় বাসটা জলপাইগুড়ি এনবিএসটিসি স্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে কলকাতার উদ্দ্যেশে রওনা দেয়। ৩৭ আসন বিশিষ্ট এই বাসের ভাড়া স্থির হয়েছে জলপাইগুড়ি থেকে কলকাতা ১৪০৫ টাকা। বাসটিতে প্রত্যেক সিটের পাশে রয়েছে মোবাইলের চারজিং পয়েন্ট। রয়েছে এলইডি টিভি। বাসে ওঠার সময় যাত্রীদের দেওয়া হবে একটি করে বিস্কুটের প্যাকেট ও জলের বোতল। অনলাইনে বাসটির টিকিট বুকিংয়ের ব্যবস্থা আছে।

জলপাইগুড়ি ডিপো থেকে বাসটি প্রতিদিন সন্ধ্যে সাড়ে ছয়টায় ছাড়বে। আর কলকাতা থেকে ছাড়বে সন্ধ্যে সাড়ে সাতটায়। তবে আপাতত সাতদিন বিকাল পাঁচটায় জলপাইগুড়ি থেকে ছাড়ার কথা বাসটির। নতুন এই এসি ভলবো বাস চালু হওয়ায় খুশি জলপাইগুড়ি বাসী। তবে এই ভলবো বাসের ভাড়া অনেকটা বেশি। তাই সাধারণ মধ্যবিত্ত মানুষের কথা চিন্তা করে কম ভাড়ার আর একটা বাস পরিষেবা চালু হলে ভালো হবে বলে জানিয়েছেন বহু শহরবাসী।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!