শ্রমিকদের দীর্ঘ আট মাসের বকেয়া ও ওনান্য পাওয়ানা মেটানোর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ




বাঁকুড়া,৮ নভেম্বর:বাঁকুড়ার বড়জোড়া ঘুটগড়িয়ায় একটি বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানা প্রায় আট মাস আগেই বন্ধ হয়ে গিয়েছে। কর্মহীন হয়ে পড়েছে প্রায় সাড়ে তিনশ জন শ্রমিক। কাজ হারিয়ে আজ শ্রমিকের সংসারে পড়েছে অর্থের টান। অথচ দীর্ঘ আট মাসের বকেয়া বেতন বাকি রেখে কারখানা বন্ধের নোটিশ দিয়েছে কারখানা কর্তৃপক্ষ।




আজ বিজেপির কর্মী-সমর্থকরা ঐ কারখানার শ্রমিকদের কে নিয়ে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখান। বিজেপি সমর্থিত শ্রমিকদের দাবি দীর্ঘ আট বছর ধরে তারা এই কারখানায় কাজ করে তাদের রুজি-রোজগার চালিয়ে আসছেন। বর্তমানে প্রায় আট মাস যাবত বন্ধ হয়ে পড়ে রয়েছে এই কারখানা। কারখানা কর্তৃপক্ষ স্থানীয় তৃণমূল নেতৃত্বের যোগসাজশে শ্রমিকদের সাত মাসের বকেয়া বেতন থেকে বঞ্চিত করে রেখেছে। দ্রুত এই বকেয়া না মেটানো হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি সমর্থিত শ্রমিকরা।

শ্রমিকদের পাশে দাঁড়িয়েছে বিজেপির নেতৃত্ব। তাদের দাবি স্থানীয় তৃণমূল নেতৃত্বের যোগসাজশে বন্ধ হয়ে গিয়েছে এই কারখানা।বারবার কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলেও কারখানা কর্তৃপক্ষের তরফে কোনো সুরহ না মেলায় কারখানার গেটের সামনে বিক্ষোভে সামিল হয় বিজেপি কর্মী-সমর্থকরা। বিজেপি কর্মী-সমর্থকরা নিজেদের ক্ষোভ সামলাতে না পেরে কারখানা নিরাপত্তা কর্মীদের সাথে প্রথমে বচসায় জড়িয়ে পড়ে। তারপর কারখানার গেট কে লক্ষ্য করে ছোড়ে হয় ইট-পাটকেল।

কারখানা কর্তৃপক্ষের সঙ্গে গোপন যোগসাজশের কথা সম্পূর্ণ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের দাবি তারাও চান শ্রমিকরা যেন তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত না হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!