জরুরী কালীন বিপর্যয়ে ঝাঁপিয়ে পড়তে প্রশিক্ষণ শিবির কুমারগঞ্জে




কুমারগঞ্জ, ১১ জুলাই: জেলা বিপর্যয় ব্যবস্থাপনা দপ্তর দক্ষিণ দিনাজপুর এবং ডিস্ট্রিক্ট ইন্টার এজেন্সি গ্রুপ দক্ষিণ দিনাজপুর এর পক্ষ থেকে প্রাকৃতিক এবং মনুষ্যসৃষ্ট যে কোনও বিপর্যয়ের ঝুঁকি কমানোর উদ্দেশে প্রশিক্ষণ শিবির করা হল। এদিনের শিবিরের লক্ষ্য ছিল বিপর্যয়ের সময় সকলে এক সঙ্গে ঝাঁপিয়ে পড়ার জন্য একটি শক্তিশালী সংগঠন তৈরি করা।




 

প্রাকৃতিক এবং মনুষ্যসৃষ্ট যে কোনও বিপর্যয়ের ঝুঁকি কমানোর উদ্দেশ্যে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট মহকুমা স্তরের সমস্ত গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে চল্লিশ জন স্বেচ্ছাসেবীকে চিহ্নিত করে তাদের জরুরী ভিত্তিতে প্রশিক্ষণ শিবিরের করা হল কুমারগঞ্জের সাহাপুকুরে।

 

এই প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিলেন সন্দীপ বিশ্বাস ডি ডি এম ও দক্ষিণ দিনাজপুর, সঞ্জয় মৌলিক এসডিডিএমও বালুরঘাট দেবদত্ত চক্রবর্তী বিডিও কুমারগঞ্জ, মিজানুর রহমান কো অর্ডিনেটর ডিস্ট্রিক্ট আই এ জি, চাইল্ডলাইন কো অর্ডিনেটর সূরজ দাশ।

 

চাইল্ডলাইন কো অর্ডিনেটর সূরজ দাশ বলেন, এই প্রশিক্ষণ শিবিবের মূল উদ্দেশ্য হল যে কোনো জরুরী কালীন বিপর্যয়ের সময় সরকারী এবং অসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন গুলির মধ্যে পারস্পরিক নিবিড় যোগসূত্র গড়ে তোলা। বিপর্যয়ের সময় সকলে এক সঙ্গে ঝাঁপিয়ে পড়ার জন্য একটি শক্তিশালী সংগঠন তৈরি করা এই প্রশিক্ষণ শিবিরের একটি মূল লক্ষ্য।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!