এবারে অন্য রকম ভাবে দুর্গা পুজো উদ্বোধন করে রাজ্যে নজির সৃষ্টি করলো কালিসাঁড়া নাগরিক কমিটি




বীরভূম,১৫ অক্টোবর:-কোন নেতা মন্ত্রী নয়,নয় কোন সেলিব্রেটিও। এবারে অন্য রকম ভাবে দুর্গা পুজো উদ্বোধন করে রাজ্যে নজির সৃষ্টি করলো বীরভূমের রামপুরহাটের কালিসাঁড়া নাগরিক কমিটি। এক মঞ্চে এক সঙ্গে সর্বধর্মের ধর্মগুরুদের হাজির করে অভিনবভাবে দুর্গাপুজোর উদ্বোধন করলেন তারা। বাঙ্গালীর শ্রেষ্ঠ শারদ উৎসব পরিণত হল সম্প্রীতির উৎসবে। উদ্যোক্তাদের এই নতুন ভাবনা বাস্তবে পরিণত হওয়ায় খুশী রামপুরহাটের মানুষ।




বীরভূমের রামপুরহাট পুরসভার আট নম্বর ওয়ার্ডের কালিসাঁড়া নাগরিক কমিটি পরিচালিত কালিসাঁড়া -আমতলা সার্বজনীন দুর্গাপুজো এবছর অষ্টম বর্ষে পড়ল। এবারের তাদের পুজোর থিম সেফ ড্রাইভ সেভ লাইফ। হেলমেট এর আদলে তৈরি বিয়াল্লিশ ফুট উচ্চতার পুজোমন্ডপ। প্রস্তর খোদায়ের আদলে দেবী দূর্গার মুর্তি। মণ্ডপ চত্বর জুড়ে পথ নিরাপত্তা সচেতনতার বিভিন্ন প্রচার।

সর্বধর্ম সমন্বয়ে পঞ্চমীর সন্ধ্যায় উদ্বোধন হয়ে গেল কালিসাঁড়া নাগরিক কমিটির এবছরের দুর্গাপুজো। একই মঞ্চে উপস্থিত হয়েছিলেন মসজিদের মৌলবি , ইসকনের প্রভু , গীর্জার ফাদার , গুরুদোয়ারার জ্ঞানী গুরু এবং জৈন সন্তগুরু। তারা একত্রিত হয়ে প্রদীপ জ্বেলে ও ফিতে কেটে উদ্বোধন করলেন পুজোর । তাদের সঙ্গে উপস্থিত ছিলেন রামপুরহাট পুরসভার উপ পুরপ্রধান সুকান্ত সরকার সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!