ভারত বনাম অস্ট্রেলিয়া, ১৫ ফেব্রুয়ারি হবে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা




খেলা,১২ ফেব্রুয়ারি:২৪ ফেব্রুয়ারি থেকে ভারতের মাটিতে শুরু হবে অস্ট্রেলিয়া সিরিজ। সেখানে তিনটি টি২০ ছাড়াও দুই দেশ খেলবে পাঁচটি ওডিআই ম্যাচ। তার আগে আগামী শুক্রবার দল নির্বাচনে বসতে চলেছে বিসিসিআই-এর সিনিয়ার নির্বাচক কমিটি। সে দিনই ঘোষণা করা হবে অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারতীয় দল। ক্রিকেট অস্ট্রেলিয়া কয়েকদিন আগেই তাদের দল ঘোষণা করে দিয়েছে ভারত সফরের জন্য। এই সিরিজে দল নির্বাচনের ক্ষেত্রে ক্রিকেটার ক্লান্তির দিকেও নজর রাখা হবে। কারণ সামনেই আইসিসি বিশ্বকাপ। ইংল্যান্ডে ৩০ থেকে ১৪ জুলাই পর্যন্ত হবে বিশ্বকাপ। ভারতীয় দল ফর্মের তুঙ্গে রয়েছে। এই অবস্থায় বিশ্বকাপ জয়ের দাবিদারও ভারত। দ্বিতীয়বার বিশ্বকাপ জিতেছিল ভারত এমএস ধোনির হাত ধরে। এ বার বিরাট কোহলির ভারতের কাছ থেকেও আরও একটি বিশ্বকাপের স্ব্প্ন দেখছে গোটা দেশ। যে কারণে প্লেয়ারদের ক্লান্তি নিয়েও যথেষ্টা ভাবনা-চিন্তা করছেন নির্বাচকরা। কারণ সামনে আবার আট বছর বিশ্বকাপ জয়ের হাতছানি।




বিশ্বকাপে যাওয়ার আগে ভারতীয় দলের এটাই শেষ আন্তর্জাতিক ওডিআই সিরিজ। এর পর শুরু হয়ে যাবে আইপিএল। তার আগে এই সিরিজ থেকে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চাইছে ভারত। তাই সিনিয়রদের উপর থেকে চাপ কমানোর পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে সঠিক ভারসাম্য রাখাও নির্বাচকদের সামনে একটা বড় চ্যালেঞ্জ।

বিসিসিআই এক সূত্র জানিয়েছেন, ‘‘সিনিয়র প্লেয়ারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্ট আমাদের কাছে মুখ্য আলোচনার বিষয়। যে ভাবে বিরাট কোহলি নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। রোহিত শর্মাকে কয়েকটি ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে।

এই দলে ঋষভ পন্থকে আরও একটি সুযোগ দেওয়া হতে পারে বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়া জন্য। অন্যদিকে,অজিঙ্ক রাহানেও শিকে ছিঁড়তে ওডিআই দলে। বো‌লিংয়ে দলে ফেরা প্রায় নিশ্চিত যশপ্রীত বুমরার। তাঁকে নিউজিল্যান্ড সফরের পুরোটাই বিশ্রাম দেওয়া হয়েছিল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!