পুরসভায় তরফে নতুন অ্যাপস্ চালু করা হল ডেঙ্গু নিয়ে




হাওড়া,১ সেপ্টেম্বর ডেঙ্গু নিয়ে এলাকার মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে রিষড়া পুরসভায় তরফে নতুন অ্যাপস্ চালু করা হল। এর ফলে এখন আর পুরসভায় না এসেও ঘরে বসেই ডেঙ্গু নিয়ে অভিযোগ দায়ের করতে পারবেন এলাকার বাসিন্দারা। শনিবার বিকালে রিষড়া পুরসভায় একটি বৈঠকও করা হয়।




সেখানে উপস্থিত ছিলেন পুরসভার পুরপ্রধান, উপপুরপ্রধান থেকে সমস্ত সিআইসি ও পুর প্রতিনিধিগণ এবং পুরসভার চিকিৎসক ও স্বাস্থ্য ও কনজারভেন্সি দফতরের সমস্ত কর্মীরা। এবিষয়ে পুরসভার পুরপ্রধান বিজয় সাগর মিশ্র বলেন, এলাকায় যাতে ডেঙ্গুর কোনো প্রভাব না পড়ে তার জন্য একটি নতুন অ্যাপস্ চালু করা হয়েছে। এর ফলে পুরসভার এলাকার মানুষ নিজেদের অভিযোগ যেমন দায়ের করতে পারবেন, তেমনই পুরসভার পক্ষ থেকেও সেবিষয়ে দ্রুত ব্যাবস্থা নেওয়া সম্ভব হবে।

তাছাড়া তিনি বলেন, পুরসভার পক্ষে ডেঙ্গু নিয়ে বিভিন্ন ধরণের সচেতনতা বার্তা সাধারণ মানুষের মধ্যে এই অ্যাপের মাধ্যমে সহজেই পৌঁছে দেওয়া যাবে। অন্যদিকে পুরসভার চিকিৎসক অমরনাথ ধর বলেন, ডেঙ্গুর জন্য পুরসভার তরফে বাড়ি বাড়ি সার্ভের কাজ চলছে। সেক্ষেত্রে কারুর জ্বর থাকলে বিনামূল্যে ডেঙ্গু সংক্রান্ত রক্ত পরীক্ষা করানো হচ্ছে। এছাড়া বিভিন্ন এলাকায় যেমন স্বাস্থ্য শিবির করে বিনামূল্যে ডাক্তারি পরিষেবা দেওয়া হচ্ছে, তেমনই পুরসভার প্রতিটি এলাকায় মশা মারার তেল স্প্রে করা হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!