হিলিতে গন্ধদূষণের সমস্যায় নরক যন্ত্রণার মধ্য দিয়ে যাতায়াত




হিলি, ৪ জুলাই: জাতীয় সড়কের পাশেই নোংরা ফেলে ফেলে তৈরি হয়ে গেছে ভাগাড়। রাস্তার পাশ দিয়ে যাওয়া আসা করতে নাকে রুমাল চেপে যাতায়ত করতে হচ্ছে সাধারণ মানুষকে। নরক যন্ত্রণার মধ্য দিয়ে প্রতিনিয়ত পথ চলতে হচ্ছে মানুষ থেকে নিত্যযাত্রীদের। নজর নেই স্থানীয় পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসনের। হিলি থানার ত্রিমোহিনী এলাকার এমন ঘটনায় ক্ষুদ্ধ এলাকাবাসীরা। স্থায়ী ভাগাড়ের দাবী জানিয়েছেন তারা।




জানা গেছে, হিলি ব্লকের ৩নং ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের এলাকাগুলির আবর্জনা কয়েক বছর ধরে ত্রিমোহিনী এলাকার ৫১২ নং জাতীয় সড়কে ধারে ফেলা হয়। নোংরা ফেলতে ফেলতে বর্তমানে তা ভাগাড়ের আকার নিয়েছে। যার ফলে নোংরা স্তূপ থেকে রীতিমতো দুর্গন্ধ ছড়ায় এলাকাজুড়ে পাশাপাশি। দুর্গন্ধের যন্ত্রণায় ভুগছে ধলপাড়া, লস্করপুর এলাকার বাসিন্দারা। অন্য দিকে বাংলাদেশ গামী পণ্যবাহী লরি দাড়িয়ে থাকলে লরির চালক ও খালাসিকে পরতে হয় গন্ধদূষণের সমস্যায়। আবার ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয় প্রশাসনিক আধিকারিকদের। বারবার প্রশাসনকে জানালেও কোন লাভ হয়নি। এবিষয়ে প্রশাসন নজর নেই বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

এবিষয়ে স্থানীয় মাফিজুল মন্ডল জানান, বেশ কিছু বছর ধরে রাস্তা পাশে নোংরা আবর্জনা ফেলা হয়। রাস্তা দিয়ে চলাচলের সময় দুর্গন্ধ লাগে। হাত দিয়ে নাক চেপে রাস্তায় চলাচল করতে হয়। প্রশাসন কে জানিয়ে কোনও লাভ হয়নি। পাশাপাশি এই রাস্তা দিয়ে প্রশাসন চলাচল করে।

লোকমান মণ্ডল নামে আর এক এলাকাবাসী জানান, রাস্তা দিয়ে যাতায়াত করার সময় খুব অসুবিধা হয়। নিশ্বাস বন্ধ করে চলাচল করতে অনেকের খুব কষ্ট হয়। এর একটা সুব্যবস্থা করা দরকার খুব তাড়াতাড়ি।

অন্য দিকে ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের বিদায়ী প্রধান উজ্জ্বল মণ্ডল জানান, সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প প্রক্রিয়াকরণের জন্য দুটি ভ্যান রয়েছে। কিন্তু সচেতনতার অভাবে জাতীয় সড়কের পাশে নোংরা আবর্জনা ফেলা হয়।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!