মাঠে নয় প্রেক্ষাগৃহে হাফ সেঞ্চুরী করল ‘উমা’




বিনোদন,২০ জুলাই: মাঠে নয় প্রেক্ষাগৃহে হাফ সেঞ্চুরী করল ‘উমা’। এইবছরের ১লা জুন মুক্তি পেয়েছিল পরিচালক সৃজিত মুখার্জী পরিচালিত নতুন বাংলা ছবি ‘উমা’। আজ ৫০ তম দিনে পা রাখল ছবিটি। এ মাসের বক্সঅফিস কাঁপানো ছবি ‘সঞ্জু’-র সাথে তাল মিলিয়ে একই সঙ্গে বক্সঅফিস দাপিয়ে বেড়াচ্ছে ‘উমা’। দুর্গাপূজার চারমাস আগে বাঙালীকে দুর্গাপূজার এক অপূর্ব স্বাদ দিয়ে চূড়ান্ত সাফল্য অর্জন করেছেন ছবিটির পরিচালক।




বাবা তার কঠিন অসুখে অসুস্থ হয়ে পড়া মেয়ের আবদার মেটাতে কিভাবে মরিয়া হয়ে উঠতে পারে তা এই ছবিটিতে খুব সুন্দরভাবে দেখানোর চেষ্টা করেছেন ছবির পরিচালক। পরিচালক সৃজিত মুখার্জীর হাত ধরেই প্রথম চলচ্চিত্র জগতে পা রাখলো অভিনেতা যীশু সেনগুপ্ত-র মেয়ে সারা সেনগুপ্ত এবং সাথে সাথে তার অভিনয়ও মুগ্ধ করেছে দর্শককে। ‘উমা’-তেই প্রথম বাবা মেয়েকে একসঙ্গে একই পর্দায় দেখতে পেল দর্শকরা। ছবিতে উমার চরিত্রে সারা সেনগুপ্ত, উমার বাবা হিমাদ্রীর চরিত্রে যীশু সেনগুপ্ত, উমার মায়ের চরিত্রে সায়ন্তিকা এবং উমার অন্য আরেক মায়ের চরিত্রে শ্রাবন্তীর অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করেছে।

বর্তমানে পরিচালক সৃজিত মুখার্জীর এই ছবি ‘উমা’ বক্সঅফিসে বেশ ভালো জায়গা করে নিয়েছে। পঞ্চাশ দিনের মাথায় আজও প্রেক্ষাগৃহগুলিতে মানুষের উৎসাহ প্রথম দিনের তুলনায় কিছু কম নয়।পরিচালকের এই অভিনব চিন্তাধারা সত্যিই প্রশংসনীয়। প্রতিবছরই তিনি নতুন ধরণের বাংলা ছবির স্বাদ দেন বাঙালীকে।

এ বছর ‘উমা’ হল তারই মধ্যে অন্যতম। সত্য ঘটনা অবলম্বনে পরিচালকের এই সৃষ্টি দর্শকের মনে এক আলাদা জায়গা করে নিতে সক্ষম হয়েছে। ভবিষ্যতে পরিচালক সৃজিত মুখার্জী পরিচিলিত এমনই কিছু নতুন স্বাদের বাংলা ছবি মুক্তির অপেক্ষায় আছে দর্শকরা।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!