জলপাইগুড়িতে এক টুকরো ব্রাজিল




জলপাইগুড়ি, ১৩ জুন: আগামীকাল থেকে শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের মহারণ। বিশ্ন জয়ের খেতাব জেতার জন্য ফুটবলের রথী মহারথীরা সবাই হাজির রাশিয়াতে। প্রিয় ফুটবলার এবং প্রিয় দেশের জন্য গলা ফাটাতে প্রস্তুত বিশ্বের ফুটবল প্রেমীরা।




আজ আপনাদের এমন একজন ফুটবল প্রেমীর কথা বলবো যিনি তার বাড়িটাকেই সাজিয়েছেন ব্রাজিলের ফুটবলারদের ছবি আর পতাকা দিয়ে। বাড়িটি দেখে আপনার মনে হতেই পারে এ যেন জলপাইগুড়ির বুকে এক টুকরো ব্রাজিল।

জলপাইগুড়ি শহরের মাসকলাইবাড়ির বাসিন্দা রঞ্জন পাল ছোট থেকেই ব্রাজিল ভক্ত। প্রতিবার বিশ্বকাপ এলেই তিনি তার বাড়িতে ব্রাজিলের খেলোয়াড়দের ছবি, পতাকা লাগিয়ে থাকেন। কিন্তু এবছর তিনি পুরোনো বাড়ি ভেঙে নতুন বানানো বাড়িটিকে সুন্দরভাবে ব্রাজিলের খেলোয়াড়দের ছবি আর পতাকা দিয়ে সাজিয়ে তুলেছেন।

পাশাপাশি ব্যবস্থা করেছেন জায়ান্ট স্ক্রিনে বিশ্বকাপ ফুটবল দেখার। রঞ্জন বাবুর শারীরিক প্রতিবন্ধী ছেলে, তার স্ত্রী সকলেই ব্রাজিলের সমর্থক। ফুটবল পাগল এই পরিবারের রাশিয়ায় গিয়ে খেলা দেখার সামর্থ্য নেই তো কি হয়েছে। তারা নিজের বাড়িকেই বানিয়ে ফেলেছেন স্টেডিয়াম।

ব্রাজিলের হলুদ সবুজ রঙে সেজে উঠেছে গোটা বাড়ি। রাস্তা দিয়ে যাবার সময় পথচারীরা বাড়িটা থেকে চোখ ফেরাতে পারছেন না। এবার দেখার নেইমাররা রঞ্জন বাবুদের মতো ব্রাজিল ভক্তদের মুখে শেষ হাসি ফোটাতে পারেন কিনা। আর তার জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে।





You May Also Like

error: Content is protected !!