বালুরঘাট ভারত সেবাশ্রমে চুরি যাওয়া রাধাকৃষ্ণের মূর্তি উদ্ধার, গ্রেপ্তার এক ছাত্র







বালুরঘাট, ৩১ জানুয়ারিঃ মাস খানেক আগে বালুরঘাটের ভারত সেবাশ্রম সংঘ থেকে চুরি যাওয়া রাধা-কৃষ্ণের মূর্তি উদ্ধার করল পুলিশ। ঘটনায় এক ছাত্রকে গ্রেপ্তার করল বালুরঘাট থানার পুলিশ। ধৃতের নাম সোমদেব দাস(১৯)। বাড়ি শহরের বিশ্বাসপাড়া এলাকায়। বালুরঘাট হাই স্কুলে দ্বাদশ শ্রেণিতে পাঠ্যরত সে। গোপন সূত্রে খবর পেয়ে ধৃতের বাড়ি থেকে চুরি যাওয়া মূর্তি দুটি উদ্ধার করে পুলিশ। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।





 

জানা গেছে, ২০১৭ সালের ডিসেম্বর মাসে বালুরঘাটে ভারত সেবাশ্রম সংঘ আশ্রমের বাৎসরিক অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠান চলার সময় ২৮শে ডিসেম্বর ২০১৭ সালে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের ভারত সেবাশ্রম সংঘ আশ্রম থেকে রাধাকৃষ্ণের যুগল পিতলের মূর্তি চুরি যায়। বিষয়টি নজরে আসতেই আশ্রম কর্তৃপক্ষ বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগ পেয়ে গোটা ঘটনার তদন্ত শুরু করে পুলিশ।




অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে গতকাল গভীর রাতে বালুরঘাট শহরের বিশ্বাসপাড়া এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ এবং তার বাড়ি থেকেই চুরি যাওয়া পিতলের মূর্তি দুটি উদ্ধার করে পুলিশ। আশ্রমের বাৎসরিক অনুষ্ঠানে গিয়ে মূর্তি দুটি চুরি করে নিয়ে আসে ধৃত যুবক। বুধবার ধৃত যুবককে বালুরঘাট জেলা আদালতে তোলা হয়। বালুরঘাট থানার পুলিশের পক্ষ থেকে ১০ দিনের পুলিশি হেফাজত চাওয়া হয়েছে বলে জানা গেছে। অন্য দিকে চুরি যাওয়া মূর্তি দুটি আশ্রম কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।




এবিষয়ে বালুরঘাট থানার আইসি সঞ্জয় ঘোষ জানান, ভারত সেবাশ্রম সংঘ আশ্রম থেকে রাধাকৃষ্ণের মূর্তি চুরির অভিযোগ পেয়ে তারা তদন্তে নামেন। অবশেষে গতকাল রাতে গোপন সূত্রে খবর পেয়ে চুরি যাওয়া মূর্তি দুটি সহ এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। কি কারণে মূর্তি দুটি চুরি করেছিল তাও খতিয়ে দেখা হচ্ছে বলে সঞ্জয়বাবু জানিয়েছেন।





You May Also Like

error: Content is protected !!