ইটাহারে তৃণমূলের ভাল ফল, ফুটল পদ্ম




ইটাহার, ১৮ মে: গোটা রাজ্যের সঙ্গে উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে প্রার্থীদের ভাগ্য নির্ধারণ হয়ে গেছে। জেলায় তৃণমূল ভাল ফল করলেও বেশকিছু আসনে বিজেপি পদ্ম ফুল ফুটেছে। গত পঞ্চায়েত ভোটের পর এই বছর পঞ্চায়েত নির্বাচনে বিজেপি একটু হলেও উত্তর দিনাজপুর জেলায় নিজের মাটি শক্ত করেছে।




গ্রাম পঞ্চায়েতে ইটাহার ব্লকের ১২ টি অঞ্চলের মধ্যে দুর্লভপুর অঞ্চল, পতিরাজপুর অঞ্চল ও ইটাহার অঞ্চলে শাসক দলের ধস নামলেও পঞ্চায়েত সমিতিতে আবার ১২ অঞ্চলের ৩৫টি আসনের মধ্যে ৩২টি তে তৃণমূল জয় লাভ করেছে। আবার ইটাহার ব্লকের ২৪,২৫,২৬ নং আসনের তিন জেলা পরিষদ প্রার্থী বিপুল ভোটে জয় লাভ করেছে প্রার্থীরা। ২৬ নং আসনের প্রার্থী মোশারফ হুসেন প্রায় ২৪০০০ হাজার ভোটে, ২৫ নং আসনের প্রার্থী পূজা আচার্য ৬০০০ প্লাস ভোটে ও ২৪ নং আসনের প্রার্থী বিউটি বেগম ১৭০০০ প্লাস ভোটে জয় লাভ করেছেন।

জেলা সূত্রে জানা গিয়েছে, ২৬ নং জেলা পরিষদ আসনের প্রার্থী মোশারফ হুসেন জেলার মধ্যে সব থেকে বেশি ভোটে নিজের জেলা পরিষদ আসনে জয় লাভ করেছেন। সার্বিক ভাবে জেলার সঙ্গে ইটাহার ব্লকে তৃণমূল ভালো ফল করলেও জয়হাট, মারনায়, ইটাহার, দূর্লভপুর, পতিরাজপুর অঞ্চলে শাসক দলের রানিং প্রধান ও উপপ্রধান পরাজিত হয়েছে।

পাশাপাশি ১২ টি অঞ্চলের মধ্যে ৯ টি পঞ্চায়েত একক ভাবে দখল করেছে তৃণমূল। বাকি তিনটি পঞ্জায়েত বিজেপির দখলের দিকে থাকলেও বিভিন্ন অঞ্চলে বিজেপি এক দুটো প্রার্থী সহ ভোটের সংখ্যা বেড়েছে ফলে ইটাহারেও পদ্ম ফুল ফুটল।

২৬ নং আসনের প্রার্থী মোশারফ হুসেন জানান, “আমার জেলা পরিষদ আসনে আমি বিপুল ভোটে জয় লাভ করেছি। সঙ্গে আরও দুই জন প্রার্থী ছিল জেলা পরিষদের ইটাহার ব্লকে তারাও বিপুল ভোটে জয় লাভ করেছে। গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতেও আমার নির্বাচিত এলাকায় ভালো ফল করেছে তৃণমূল।” গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতেও নির্বাচিত এলাকা সহ ব্লকেও বিভিন্ন অঞ্চলে ভাল ফল করেছে তৃণমূল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *