মালদার কালিয়াচকে উদ্ধার তাজা বোমা, আতঙ্ক এলাকায়







মালদা, ১৯ এপ্রিল: লক্ষ কি পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাস ছড়ানো ? পঞ্চায়েত নির্বাচনের ভবিষৎ যখন সিঙ্গল বেঞ্চে, ঠিক সেই সময়ই প্রচুর পরিমাণে তাজা বোমা উদ্ধার মালদার কালিয়াচকে। আর বোমা উদ্ধারের ঘটনায় জোর চাঞ্চল্য ছড়াল জেলা জুড়ে।




কালিয়াচক থানার সুলতানগঞ্জ এলাকায় উদ্ধার হয়েছে তাজা বোমা। স্থানীয় বাসিন্দারা একটি পরিত্যক্ত ড্রামে এই বোমাগুলি দেখতে পেয়ে খবর দেয় কালিয়াচক থানায়। খবর পেয়ে পুলিশ এবং বোম স্কোয়ার্ড দল এলাকায় পৌঁছায়। বোমাগুলি উদ্ধার করে নিষ্ক্রিয় করে সিআইডি বোম স্কোয়ার্ড। তবে কি উদ্দেশ্যে কে বা কারা এই এলাকায় বোমা মজুত করে রেখেছিল তা তদন্ত শুরু করেছে পুলিশ।

পঞ্চায়েত নির্বাচনের ঘণ্টা বাজার পরেই মালদা জেলা বিভিন্ন এলাকায় সামনে এসেছে গোষ্ঠীদ্বন্দ্ব ও সন্ত্রাসের চিত্র। নির্বাচনে সন্ত্রাস চালানোর জন্যই এই বোমা মজুত করে রেখে ছিল দুষ্কৃতীরা এমনটাই মনে করছে সুলতানগঞ্জের বাসিন্দারা।

খুন, দুষ্কৃতী দৌরাত্ম্য কোনও নতুন ঘটনা নয় কালিয়াচকে। দুষ্কৃতী কাজে দেশের মানচিত্রে এক অন্য দৃষ্টি ধারণ করেছে কালিয়াচক। তবে পঞ্চায়েত নির্বাচনে দুষ্কৃতীদের মুক্তাঞ্চল হয়ে উঠবে গোটা কালিয়াচক এলাকা এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

বুধবার বিকেলে সুলতানগঞ্জ এলাকার একটি পেট্রোল পাম্পের পিছনে স্থানীয় বাসিন্দা লক্ষ করেন একটি ড্রামে মজুত করে রাখা রয়েছে প্রায় দশ থেকে পনেরটা তাজা বোমা। তড়িঘড়ি খবর দেওয়া হয় কালিয়াচক থানায়।




ঘটনাস্থলে পৌঁছায় কালিয়াচক থানার বিশাল পুলিশ বাহিনী। ঘটনার খবর পেয়ে এলাকায় ছুটে যায় সিআইডি বোম স্কোয়ার্ড দল। বুধবার বিকেলেই বোমাগুলি উদ্ধার করে নিষ্ক্রিয় করে বোমা ডিস্পোজাল টিম।

পঞ্চায়েত নির্বাচনে এলাকায় সন্ত্রাস চালানোর জন্যই এই বোমা মজুত করা হয়েছিল বলে অভিযোগ বিরোধীদের। তবে কে বা কারা কি উদ্দেশ্যে এই বোমা মজুত করে রেখেছিল তা তদন্ত শুরু করেছে কালিয়াচক থানার পুলিশ। ঘটনায় এলাকায় দেখা দিয়েছে আতঙ্কের আবহ।





You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!