বালুরঘাটে বৃদ্ধাকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ ছেলের বিরুদ্ধে







বালুরঘাট, ২০ মার্চ: নানান অপবাদ দিয়ে দিন তিনেক আগে বাড়ি থেকে বৃদ্ধ মাকে বের করে দেওয়ার অভিযোগ উঠল ছেলে ও পরিবারের বিরুদ্ধে। অসহায় ওই বৃদ্ধার নাম লুদগি হেমরম(৭০)। বালুরঘাট থানার ডাঙ্গা ফরেস্ট এলাকায় বাড়ি ওই বৃদ্ধার। দিন তিনেক ধরে বাড়ির সামনেই খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছিলেন অসহায় ওই বৃদ্ধা। পুলিশকে বিষয়টি জানিয়েও প্রথমে সমস্যার কোনো সমাধান হয়নি। অবশেষে মঙ্গলবার বালুরঘাট থানার পুলিশ গিয়ে ওই বৃদ্ধাকে বাড়িতে ঢুকিয়ে দিয়ে আসে। বুড়ো বয়সে পরিবারের সঙ্গে একটু সুখে থাকতে চান তিনি। দু’বেলা ভাত পেলেই হবে। আর কিছু চান না ওই বৃদ্ধা।





 

জানা গিয়েছে, মাকে নানান অপবাদ দিয়ে দিন তিনেক আগে বাড়ি থেকে বের করে দেয় তার ছোটো ছেলে কাটিম সোরেন। পেশায় ট্র্যাক্টর চালক কাটিম। মায়ের সব জিনিস ঘর থেকে বের করে দেয় ছেলে। সেই সময় চুপ ছিল পরিবারের অন্যান্য সদস্যরা। তারপর থেকে বাড়ির সামনে খোলা আকাশে আশ্রয় নেয় ওই বৃদ্ধা। পাড়া প্রতিবেশীরা ওই বৃদ্ধাকে দু’বেলা খাওয়ার দিতেন। এইভাবেই চলছিল তিন দিন ধরে।




এদিকে বিষয়টি স্থানীয়দের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়। তবে লাভের লাভ কিছু হয়নি বলেই অভিযোগ ছিল। ফের একবার খবর পেয়ে এদিন বালুরঘাট থানার পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ গিয়ে ওই বৃদ্ধাকে বাড়িতে ঢুকিয়ে দিয়ে আসে এবং পরিবারের লোকজনদের সর্তক করে আসে পুলিশ। পাশাপাশি ওই বৃদ্ধার খোঁজ খবর পুলিশ রাখবে বলেও পরিবারকে জানানো হয়। যদিও কাটিমকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।




এবিষয়ে অসহায় মহিলা লুদগি হেমরম জানান, তাকে তার ছেলে বাড়ি থেকে বের করে দেয়। তার পর থেকে সে বাড়ির সামনে খোলা আকাশের নীচে ছিলেন। সঙ্গে তার জিনিস পত্রও বের করে দেওয়া হয়। পাড়া প্রতিবেশীরা তাকে খাওয়ার দিত। দুই ছেলের মধ্যে বড় ছেলে কিছুই বলে না। ছোটো ছেলেই তাকে বের করে দিয়েছে। “হাঁটা চলা করতে পারিনা। কাজও সে ভাবে করতে পারিনা। বাড়ি ফিরতে চায় সে। পরিবারের সঙ্গে থাকতে চায় সে। দু’বেলা ভাত পেলেই আর কিছু চায় না বলে জানিয়েছেন ওই বৃদ্ধা।

অন্যদিকে বালুরঘাট থানার পুলিশের পক্ষ থেকে জানানো




হয়েছে, খবর পেয়ে ওই বৃদ্ধাকে বাড়িতে ঢুকিয়ে দেওয়া হয়েছে। সর্তক করা হয়েছে পরিবারকে। আগামী দিনে এমনটা করলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি ওই বৃদ্ধার খোঁজ খবর মাঝে মধ্যে নেওয়া হবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।





You May Also Like

error: Content is protected !!