ফ্রান্স খেলছে সেমিফাইনালে, গলা ফাটাতে প্রস্তুত ওরা




হুগলি, ১০জুলাই: তারই অাচ এসে পরেছে ফরাসিদের শহর চন্দননগরে। অার মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা,  বিশ্বকাপ ফুটবলে সেমিফাইনাল খেলতে মাঠে নামছে ফ্রান্স। এদিকে নিজের দল ফ্রান্সকে উৎসাহ দিতে সদুর মস্কো থেকে কয়েক হাজার কিলোমিটার পেরিয়ে লাল, সাদা নীল রং এ তিলে তিলে সেজে উঠেছে হুগলীর গঙ্গাপারের শহর চন্দননগর।




একটা সময় ছিল ফরাসিদের রাজত্ব ছিল এখানে। স্কুল, কলেজ থেকে শুরু করে, গির্জা, চন্দননগরের  অামুল পরিবর্তন এসেছিল ফরাসিদের হাত ধরেই। তাই ফরাসিদের শহর চন্দননগরের মানুষ ফ্রান্সকে কেন্দ্র করে যখন কোন সাফল্যর মুখ দেখে, তখন সেই সাফল্যে নিজেদের গর্বিত বোধ করে এখানকার মানুষ।

অঘটনের এই বিশ্বকাপে যখন তাবর তাবর দেশ গুলি এক এক করে বিদায় নিয়েছে সেখানে নিপুন দখ্যতায় একটার পর একটা দলকে হারিয়ে ২০০৬ পর অাবার সেমিফাইনালের পথ মসৃণ করেছে জিদানের ফ্রান্স।

অাজ নিজের দল মাঠে নাবছে, এই উত্তেজনা নিয়ে চন্দননগরের ওলিতে গলিতে ফ্রান্স এর পতাকা হাতে অাট থেকে অাশি। রীতিমত উৎসবের অামেজ চারিদিকে। তাদের অাশা সেমিফাইনালে বেলজিয়াম কে হারিয়ে ফাইনালে কাপ জিতবে ফ্রান্স। চন্দননগরের রাস্তায় রাস্তায় এখন ফ্রান্সের পতাকা, বেলুন হাতে ফ্রান্স সমর্থকেরা। তাই অার কয়েক ঘন্টার অপেক্ষা, এম বাপ্পাদের জন্য গলা ফাটাতে টিভির পর্দায় চোখ থাকবে গোটা চন্দননগর।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!