হিলি ৩ নম্বর ধলপাড়া পঞ্চায়েত কার্যালয়ে অগ্নিকান্ড




হিলি, ২০জুলাই: হিলি ব্লকের ৩ নং ধলপাড়া পঞ্চায়েত কার্যালয়ে অগ্নিকান্ড। বৃহস্পতিবার রাত্রিতে ভয়াবহ আগ্নিকান্ডের ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের ১টি ইঞ্জিন ও ১টি পাম্প সহ বিএসএফ এবং হিলি থানার পুলিশ। ঘণ্টা দেড়েকের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।




বৃহস্পতিবার রাত্রি ১২ টা। বাজারে কয়েক জন কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার ও কয়েক জন ব্যবসায়ী রয়েছে। হঠাৎই ত্রিমোহিনী বাজার সংলগ্ন পঞ্চায়েত থেকে নির্গত হতে শুরু করে কালো ধোঁয়া। সকলে বুঝে উঠতেই আগুনের শিখা ভয়ঙ্কর রূপ নেয় পঞ্চায়েত কার্যালয়ের ২য় তলের কনফারেন্স হলে। তারপর থেকে কার্যত স্থানীয়দের মধ্য শুরু হয় চেঁচামেচি। ঘটনার কথা চাউর হতেই চাঞ্চল্য ছড়িয়ে পরে এলাকায়। ছুটে আসে স্থানীয়রা। খবর দেওয়া হয় দমকলে। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা ও লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে পঞ্চায়েতের বলে জানা গিয়েছে।

অন্য দিকে ঘটনার খবর পেয়ে ছুটে আসে হিলি থানার পুলিশ ও বিএসএফ জওয়ানরা। এরপর দমকল বাহিনীকে খরব দেওয়া হলে দমকলের একটি ইঞ্জিন ও ১টি পাম্প ঘটনাস্থলে এসে দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এবিষয়ে বিদায়ী পঞ্চায়েত প্রধান উজ্জ্বল মন্ডল বলেন, ফোন মারফৎ খরব পেয়ে ঘটনাস্থলে এসে দেখি পঞ্চায়েত কার্যালয়ের ২য় তলে আগুন লেগেছে। ৩ লক্ষ্য টাকার সামগ্রীর ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, দমকলে একটি ইঞ্জিন ও ১টি পাম্প ঘটনাস্থলে এসে দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে। তবে অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাতে থেকে রক্ষা পাওয়া গেছে।

দমকল আধিকারিক এনএন রায় জানান, প্রাথমিক তদন্তে শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে অনুমান তাদের। দমকলের ১টি ইঞ্জিন এবং ১টি পাম্পের চেষ্টায় দেড় ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রিত করা হয়। কনফারেন্স হল ঘর হবার কারণে বড়সড় ক্ষয়ক্ষতি হয়নি।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!