বিস্ফোরণে কেঁপে উঠল থানা চত্বর, আহত ২ পুলিশ কর্মী




পশ্চিম মেদিনীপুর,১৩ জানুয়ারি:বিস্ফোরণে কেঁপে উঠল পশ্চিম মেদিনীপুরের দাঁতন থানা চত্বর। বিস্ফোরণে গুরুতর জখম হলেন থানায় কর্মরত দুই হোমগার্ড। বিস্ফোরণের ঘটনায় চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরের দাঁতনে। আহত ওই দুই হোমগার্ডকে দ্রুত উদ্ধার করে ভর্তি করা হয়েছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের চিকিৎসা চলছে। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। জানা গিয়েছে, আজ রবিবার সন্ধ্যায় থানার মালখানা পরিষ্কারের কাজ করছিল ওই দুই হোমগার্ড। সেসময় আচমকা বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই বিস্ফোরণে জখম হয়েছেন ওই ২ হোমগার্ড। আহত ওই দুই হোমগার্ড কর্মীর নাম আশিস দাস এবং দিব্যেন্দু আচার্য পুলিশ সূত্রে জানা গিয়েছে,




কালীপুজোর সময় উদ্ধার হওয়া বিপুল পরিমাণ বাজি রাখা ছিল থানার ওই মালখানায়। পরিষ্কারের সময় সেগুলিকে বস্তায় ভরে থানা চত্বরেই রাখা হয়। অন্যান্য কাগজ, এবং আবর্জনায় আগুন ধরানোর ফলে বাজি ভর্তি বস্তাতেও লেগে যায় আগুন। এরপর বিকট শব্দে কেঁপে ওঠে গোটা দাঁতন থানা চত্বর।

থানার ভিতরে থাকা পুলিশকর্মীরা আচমকা বিস্ফোরণের শব্দ শুনে বাইরে বেরিয়ে আসেন। তখনই তাঁরা দেখতে পান রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে রয়েছেন দু’জন হোমগার্ড। বিস্ফোরণে ওই দুই হোমগার্ডের মুখে আঘাত লেগে ঝলসে গিয়েছে। দ্রুত তাঁদের উদ্ধার করে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর আগেও ২০১২ সালে হুগলির পোলবা থানা চত্বরে বাজেয়াপ্ত বাজি থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। গোটা ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!