নতুন ইনভেস্টারে চাঁদ পেয়েছে ইস্ট বেঙ্গল




কলকাতা, ১২ জুলাই: নতুন ইনভেস্টার কোয়েস লগ্নি করায় হাতে চাঁদ পেয়েছে ইস্ট বেঙ্গল। তারই প্রভাবে কোস্টারিকার বিশ্বকাপার জনি অ্যাকোস্টাকে সই করিয়েছে তারা। শোনা যাচ্ছে, আরও কিছু চমক দিতে চলেছে ইস্ট বেঙ্গল। আসলে বিশ্বকাপ দেখতে গিয়েছেন ইস্ট বেঙ্গলের দু’একজন মুখ্য কর্তা। কোয়েসের সঙ্গে ডিল চূড়ান্ত হওয়ার সংকেত পেয়েই রাশিয়ার মাটিতে এজেন্ট ধরে ফুটবলারদের সঙ্গে কথা বলছেন কর্তারা। এই পথেই অ্যাকোস্টা চূড়ান্ত হয়েছে ইস্ট বেঙ্গলে।




আইএসএলে খেলাই মূল লক্ষ্য ইস্ট বেঙ্গলের। সেই জন্যই কোয়েস লগ্নি করতে এসেছে ঐতিহ্যবাহী ক্লাবে। আইএসএলে খেলার টোপ দিয়ে নামী বিদেশি ফুটবলার জালে তুলতে মরিয়া লাল-হলুদ কর্তারা। শোনা যাচ্ছে, ‘ইরানের মেসি’ নামে পরিচিত রাশিয়া বিশ্বকাপে খেলা সর্দার আজমুনের সঙ্গে অনেকটা কথা এগিয়ে গিয়েছে ইস্ট বেঙ্গলের। রাশিয়াতেই আজমুনের এজেন্টের সঙ্গে কথা হয়েছে ইস্ট বেঙ্গলের শীর্ষ কর্তার। বিশ্বকাপ থেকে ইরান বিদায় নেওয়ার পরই মাত্র ২৩ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেছেন আজমুন।

এদিকে, ২০১৪ সালে বিশ্বকাপে বাছাই পর্বের ম্যাচে আমেরিকার বিরুদ্ধে জনি অ্যাকোস্টা প্রথম আন্তর্জাতিক গোল করেন। সেই ম্যাচে ৩-১ গোলে জিতেছিল কোস্টারিকা। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে প্রি-কোয়ার্টার ফাইনালে গ্রিসের বিরুদ্ধে পরিবর্ত হিসেবে প্রথম মাঠে নামেন অ্যাকোস্টা। তারপরের ম্যাচে হল্যান্ডের বিরুদ্ধে তিনি প্রথম একাদশে ছিলেন। যদিও সেই ম্যাচে টাই-ব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় কোস্টারিকা। দেশীয় ক্লাবের বাইরে কলম্বিয়া ও মেক্সিকোর ক্লাবে খেলেছেন অ্যাকোস্টা।

ইস্ট বেঙ্গলে সই করায় খুশি অ্যাকোস্টা। তিনি বলেছেন, ‘ভারতীয় ফুটবলে ইস্ট বেঙ্গলের সুনামের কথা শুনেছি। ভারতীয় ফুটবলের উন্নতিতে আমিও কাজ করতে চাই। ফুটবলারদের পরামর্শ দিতেও আমি রাজি। সবচেয়ে বড় কথা, ইস্ট বেঙ্গলের হয়ে ট্রফি জেতাই আমার প্রথম লক্ষ্য।’




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!