রাস্তার পাশে জমছে আবর্জনার স্তূপ,পচা দুর্গন্ধে নাজেহাল শহরবাসী




পশ্চিম মেদিনীপুর,২৫ আগস্টঃ খড়গপুর ১ নং ওয়ার্ডের ইঙ্গিত ক্লাবের গায়ে ঘেষে নিত্যদিন জমে থাকে নোংরা আবর্জনার স্তূপ। রাস্তার পাশে যাবতীয় নোংরা জমে দুর্গন্ধী ছড়াচ্ছে এলাকায়।রাস্তা দিয়ে যাতায়াত করতে খুব সমস্যায় হচ্ছে ৮ থেকে ৮০ স্কুল পড়ুয়া থেকে অফিসযাত্রী সকলের এমনি অভিযোগ স্থানীয়দের। বাসিন্দাদের বক্তব্য,’ দীর্ঘদিন এই জায়গাতে নোংরা ফেলা হয়।পৌরসভার গাড়ি এসে পরিষ্কার করলেও সেই ভাবে পরিষ্কার হয়না।




এতটাই দুর্গন্ধ ভাষায় প্রকাশ করা যাবেনা।নাখে রুমাল দিয়ে যাওয়া ছাড়া কোনো উপায় থাকেনা।বহুবার প্রশাসনকে বিষয়টি লিখিত জানানো হয়েছে কিন্তু কোনো কাজ হচ্ছেনা।’এই বিষয়ে আমরা যোগাযোগ করি ১নং ওয়ার্ড এর কাউন্সিলর শ্যামল কুমার রায় এর সাথে। তিনি আমাদের বলেন,’প্রতিদিন ২ বার পরিষ্কার করা হয় এই নোংরা। এখানে তিনটে ওয়ার্ড এর নোংরা পড়ে ।তাই দুর্গন্ধ হয়।কিন্তু পরিষ্কার ও করা হচ্ছে নিয়মিত’।

মানুষ বলছে নিয়মিত সেই ভাবে এই সব নোংরা পরিষ্কার করা হয়না এই প্রশ্ন কাউন্সিলরকে করা মাত্রই উনি কিছুটা এড়িয়ে যান এবং বলেন ‘ ওরা ভুল বলছে।নিয়মিত পরিষ্কার করা হয়’।যাতায়াতের ক্ষেত্রে সকলের কাছে এই খুব গুরুত্বপূর্ণ।কারণ এই রাস্তাটি দিয়ে চৌরঙ্গী মানে বম্বে রোড যাওয়া যায়।এই বম্বে রোড় দিয়ে কলকাতা,মুম্বাই,চেন্নাই বহু জায়গায় যাওয়া যায়।

চারিদিকে নোংরা আবর্জনা ছড়িয়ে রয়েছে। কিন্তু অভিযোগ এই খড়গপুর শহরের গুরুত্বপূর্ণ রাস্তার পাশে নোংরা জমে পচা দুর্গন্ধ ছড়াচ্ছে কেন তেমন ভাবে কোনো উদ্যোগ নিচ্ছেনা প্রশাসন।শুধু তাই নয় এই রাস্তাটি সকলের কাছে ওটি রোড নামে পরিচিত।তাই প্রশাসনকে অনুরোধ করা হচ্ছে বিষয়টি পর্যবেক্ষণ করার জন্য।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!