কোপার সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে ব্রাজিল-আর্জেন্টিনা




খেলা,২৯ জুন:হার দিয়ে টুর্নামেন্ট শুরু করলেও আজ ব্রাজিলের রিও ডি জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে প্রতিপক্ষ ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। এই সেই মারাকানা স্টেডিয়াম যেখানে ২০১৪ ব্রাজিল ওয়ার্ল্ড কাপে জার্মানির বিরুদ্ধে হেরে রানার্স আপ হতে হয় আর্জেন্টিনাকে। এদিন যদিও তাদের বিশেষ কষ্ট করতে হলোনা ভেনেজুয়েলাকে হারাতে।




গ্রুপস্টেজে যেমনই খেলুক না কেন, কোয়ার্টার ফাইনালে উঠে বেশ ফুরফুরে আগুয়েরোরা। এদিন তারা দুটি গোল করেন। প্রথমটি আসে প্রথমার্ধেই খেলা শুরুর দশ মিনিটের মধ্যেই। মেসির কর্নার থেকে মার্টিনেজ বলটি গোলে জড়িয়ে দিয়ে দলকে এগিয়ে দেন। সমতা ফেরানোর জন্য ভেনেজুয়েলা আপ্রাণ চেষ্টা করলেও দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নামা সেলসো ৭৪ মিনিটে আরও একটি গোল করে তাদের সমস্ত প্রচেষ্টাকে ব্যর্থ করে।

সেমিফাইনালে আর্জেন্টিনাকে মাঠে নামতে হবে ব্রাজিলের বিপক্ষে। যে ম্যাচ নিয়ে সারাবিশ্বের ফুটবলপ্রমীদের মধ্যে সবসময়ই একটা আলাদাই উন্মাদনা রয়েছে। সেমিফাইনালের এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩রা জুলাই। এখনও পর্যন্ত কোপা আমেরিকায় ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হোয়েছে ৩১ বার। যার মধ্যে আর্জেন্টিনা জিতেছে ১৫ বার আর ব্রাজিল ৯ বার। ড্র হয়েছে ৮ বার। “বুধবারের ম্যাচে যদিও ব্রাজিল নিজেদের ঘরের মাঠে খেলার জন্য বাড়তি সুযোগ পাচ্ছে। এবং তারা বিশ্রামের জন্য একটা দিন বেশী পাচ্ছেন”, জানিয়েছেন আর্জেন্টিনার অধীনায়ক।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!