বিবেক চেতনা উৎসব ২০১৯ অনুষ্ঠিত হল গোকুল কৃষ্ণ চন্দ্র উচ্চবিদ্যালয়ে




বর্ধমান,১২ জানুয়ারি:কাটোয়া ২নং ব্লক পঞ্চায়েত সমিতির উদ্যোগে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তর আয়োজিত স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বিবেক চেতনা উৎসব ২০১৯ অনুষ্ঠান আয়োজিত করা হয় কাটোয়া ২নং ব্লকের শ্রীবাটি গ্রাম পঞ্চায়েতের অধীনস্থ শ্রীবাটি জিকে হাই স্কুল ময়দানে।




আজ স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মতীথির উদযাপন ও যুবদিবস যে মহামানব সারা বিশ্বকে ধর্মের জ্ঞান প্রদান করেছিল।ভারতবর্ষের বৈচিত্র্যের মধ্য ঐক্যর পথ প্রদর্শক।যার আত্মউপলদ্ধি মানুষের মনুষ্যত্বের উপর দারিদ্র্যর প্রভাবে কোনো ভাবেই মনুষ্যত্ত্বা হারিয়ে ফেলা কোনভাবেই কাম্য নয়।রামকৃষ্ণদেবের আধ্যাত্মিক জীবনের পথপ্রদর্শক হিসাবে গ্রহন করেন।

ঈশ্বরের এক রূপ হিসাবে মানুষকে করুণা নয়,সেবা করাই পরমধর্ম-রামকৃষ্ণদেবের এই বাণী বিশ্ববিবেকানন্দের একমাত্র লক্ষ হয়ে দাড়ায়। বিশ্ববিবেকানন্দের প্রতি আন্তরিক প্রণাম রইল,তারই উদ্দেশ্য আজ এই বিবেক চেতনা উৎসব। এই অনুষ্ঠানের শুভ সূচনা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে । এই অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কাটোয়া ২ ব্লক পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি নরেশ মণ্ডল ।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাটোয়া ২ ব্লক বিডিও শমীক পানিগ্রাহী, পঞ্চায়েত সমিতির সভাপতি নিষাদ সামন্ত , পূর্ত কর্মদক্ষ সুব্রত মজুমদার , জেলা পরিষদের সদস্য মন্ডল আজিজুল, শ্রীবাটি গ্রাম পঞ্চায়েতের প্রধান সাগর প্রধান, উপ প্রধান জগন্নাথ রুদ্র ও আরও অনেকে। এই অনুষ্ঠানে ছিল বিভিন্ন ধরনের প্রতিযোগিতামূলক ও সাংস্কৃতিক অনুষ্ঠান যেমন নাচ ,গান ,নাটক ,কবিতা, আবৃতি ,কুইজ এবং কাটোয়া ২ ব্লকের সমস্ত স্কুল থেকে ৭০০ জন ছাত্রছাত্রী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল ।জানা যায় প্রথম দ্বিতীয় তৃতীয় স্থান অধিকারী কে পুরস্কৃত করা হবে ।আজ এই অনুষ্ঠানে প্রচুর দর্শকের উপস্থিতি ছিল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!