কর্মরত অবস্থা মৃত কর্মীদের ক্ষতিপূরণ বিদ্যুৎ বণ্টন কোম্পানিকে, দাবি ঠিকাদার সংগঠনের




রামপুরহাট,২৭ আগস্টঃ অবস্থায় মৃত কর্মীদের ক্ষতিপূরণ রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানিকে নিতে হবে। কোনো ভাবেই ঠিকাদার সংস্থার প্রাপ্য বিল থেকে কাটা যাবে না। এই দাবিতে সোমবার বীরভূমের রামপুরহাট ডিভিশোনাল অফিসের সামনে অবস্থান বিক্ষোভ দেখায় রাজ্য বিদ্যুৎ ঠিকাদার সংগঠনের বীরভূম জেলা শাখা।




সংগঠনের দাবি, কাজ করতে গিয়ে তড়িতাহত হয়ে কোন কর্মীর মৃত্যু হলে রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানিকেই নিতে হবে। নিয়মিত কাজের ক্ষেত্রে দুর্ঘটনার জন্য কোন ভাবেই আহত বা মৃত কর্মীর ক্ষতিপূরণের দায় ঠিকাদার সংস্থার উপর চাপানো যাবে না। সংগঠনের সভাপতি অশোক মণ্ডল বলেন, “নিয়মিত কাজ করতে গিয়ে অনেক কর্মী দুর্ঘটনার কবলে পড়েন। কিন্তু তাদের দায় বিদ্যুৎ বণ্টন কোম্পানি নিতে চাই না। রামপুরহাট ডিভিসনে দিন কয়েক আগে একটি দুর্ঘটনার জন্য তিনটি ঠিকাদার সংস্থার জমা দেওয়ার বিল থেকে লক্ষ লক্ষ টাকা কেটে নেওয়া হয়েছে।

ডেপুটেশন দিয়ে বলেছি কাজের ক্ষেত্রে দুর্ঘটনা জনিত কারণে কর্মীদের আহত বা মৃত্যুর ক্ষতিপূরণ বিদ্যুৎ বণ্টন কোম্পানিকে নিতে হবে। কোনোভাবেই ঠিকাদার সংস্থার জমা দেওয়া বিল থেকে কাটা যাবে না। রেভিনিউ আদায়ের নামে ঠিকা সংস্থাগুলিকে নিয়মবহির্ভূত ভাবে চাপ দিয়ে কাজ করানোর বিরোধিতা করেছি। পর্যাপ্ত মালপত্র এবং উপযুক্ত অর্ডার না দিয়ে কাজের জন্য চাপ দেওয়া যাবে না বলেও আমরা দাবি জানিয়েছি”। রামপুরহাট মহকুমা বিভাগীয় বাস্তুকার শুভময় সরকার বলেন, “সংগঠনের দাবি আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেব।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!