শ্রমিকদের অধিকারের দাবিতে নবান্ন অভিযান কর্মসূচী সিআইটিইউ-র




কোচবিহার, ২২ জুলাইঃ শ্রমিক কর্মচারীদের অধিকার রক্ষার স্বার্থে আগামী ২৮ আগস্ট নবান্ন অভিযানের কর্মসূচী নিয়েছে সিআইটিইউ। রবিবার কোচবিহারের কর্মচারী ভবনে জেলা সিআইটিইউয়ের পক্ষ থেকে ষষ্ঠ কাউন্সিল সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়। এদিনের এই সভাতে উপস্থিত ছিলেন সিআইটিইউ-র রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য নেপাল ভট্টাচার্য, জীবন সাহা, কোচবিহার জেলা সিআইটিইউ-র সম্পাদক জগৎজ্যোতি ও আরও অনেকে।




সিআইটিইউ-র জেলা সম্পাদক জগৎজ্যোতি দত্ত বলেন, “আমরা নিয়ম অনুযায়ী কাউন্সিল মিটিংগুলি করি। এই মুহূর্তে সংগঠনকে রক্ষা করা এবং শ্রমিক কর্মচারীদের অধিকার রক্ষার লড়াইয়ের সিদ্ধান্ত গ্রহণ করা নিয়ে সভাতে আলোচনা হয়। বর্তমানে পশ্চিমবঙ্গে লড়াই করার মত পরিস্থিতি নাই। শ্রমিকদের স্বার্থে সেই লড়াই করার পরিস্থিতি তৈরি করার জন্য আমাদের লড়াই করতে হচ্ছে। আমরা ঘরে বসে থাকব না। শ্রমিকদের স্বার্থে আমরা লড়াই চালিয়ে যাব।

আগামী ৯ আগস্ট সারা পশ্চিমবঙ্গ জুড়ে কৃষক সভার পক্ষ থেকে আইন অমান্য আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। সিআইটিইউ সেই আন্দোলনে যোগ দিবে। ৭ আগস্ট মূল্য বৃদ্ধির প্রতিবাদে কলকাতায় জমায়েত আছে। ১৪ আগস্ট কলকাতায় সারারাত ব্যাপী আমাদের জাগরণ কর্মসূচী আছে। ২৮ আগস্ট শ্রমিকদের নানা অধিকার রক্ষার দাবিতে আমরা নবান্ন অভিযান করব। ৫ সেপ্টেম্বর দিল্লির বুকে ২ লক্ষ শ্রমিকের অবস্থান বিক্ষোভের কর্মসূচী নিয়েছে রাজ্য সিআইটিইউ। রাজ্য ও কেন্দ্র সরকার উভয়ে আজকে শ্রমজীবী মানুষের উপর আক্রমণ করছে। শ্রমিক কর্মচারীদের একটার পর একটা অধিকার কেড়ে নেওয়া হচ্ছে।”




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!