তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদের অফিসের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী




রামপুরহাট, ২২ আগস্ট: কৌশিকী অমাবস্যার আগেই মুখ্যমন্ত্রীকে দিয়ে তারাপীঠ রামপুরহাট উন্নয়ন পর্ষদের নিজস্ব ভবনের উদ্বোধন করার পরিকল্পনা নিল পর্ষদ। তারাপীঠে অবস্থিত পর্ষদের নিজস্ব ভবনের উদ্বোধনের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানান হয়েছে। পর্ষদের চেয়ারম্যান তথা কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, “মুখ্যমন্ত্রীকে স্বশরীরে তারাপীঠে উপস্থিত হয়ে নতুন ভবনের উদ্বোধনের অনুরোধ করা হয়েছে। তিনি একান্তই উপস্থিত হতে না পারলে নবান্ন থেকেই তারাপীঠের ত্রিতল ভবনের উদ্বোধনের অনুরোধ করা হয়েছে”।




প্রসঙ্গত, আগামী ৮ সেপ্টেম্বর কৌষিকী অমাবস্যা। ওইদিন দেশ বিদেশের বহু ভক্ত ও পর্যটক তারাপীঠে ভিড় জমান। এবার তারাপীঠের কৌষিকী অমবস্যার ভিড় সামাল দেওয়া হবে পর্ষদের নিজস্ব ভবন থেকে। এবার ট্রেনে আসা যাত্রীদের নিয়ন্ত্রণের জন্য শহরের বাইরে বাইপাস রাস্তা দিয়েই অটো যাতায়তের ব্যবস্থা করা হয়েছে। রামপুরহাট স্টেশন থেকে বাইপাস হয়ে মনসুবা মোড়ে ৬০ নম্বর জাতীয় সড়কে মিসবে। প্রায় ২ কিলোমিটার রাস্তার কিছুটা অংশ রয়েছে রেলের। কিছুটা পঞ্চায়েতের মধ্যে পড়ছে। মাঝের অংশ রামপুরহাট পৌরসভার। ৩০ লক্ষ ৫ হাজার টাকা ব্যয়ে রাস্তা তৈরি করার কাজ শেষ।

রেলের রাস্তা সংস্কারের জন্য রেল কর্তৃপক্ষের কাছে অনুরোধ করা হয়েছে। এছাড়া রামপুরহাট পৌরসভা ছাড়িয়ে শ্রীকৃষ্ণপুর-পাখুরিয়া গ্রাম ঢোকার মুখে একটি ছোট সেতু ও একটি পুকুর রয়েছে। পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের টাকায় ওই সেতুটি সম্প্রসারণ করা হয়েছে। মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, “ছ ফুকো থেকে বেড়িয়েই একটি সেতুর কাজ চলছে। তাদের কাজ শেষ করার জন্য ৫ আগষ্ট পর্যন্ত চূড়ান্ত সময় সীমা বেধে দেওয়া হয়েছে। যাতে এবছর পর্ষদের পরিকল্পনা অনুযায়ী শহরের ওপর চাপ না বাড়িয়ে সরাসরি তারাপীঠের রাস্তায় মানুষ হাজির হতে পারে”।

তিনি জানান, ওই পথেই এবার যান চলাচল করবে। সেই সঙ্গে তারাপীঠ শ্মশান সংলগ্ন দ্বারকা নদীর ধারে সৌন্দার্যায়নের কাজ অনেকটাই শেষের মুখে। ১০ কোটি টাকা ব্যয়ে দ্বারকা নদীর ধারে বসার জায়গা, রাস্তা, ফুলের বাগান করা্র কাজ চলছে। মন্ত্রী জানান, এসবই সম্ভব হয়েছে মুখ্যমন্ত্রীর সদিচ্ছা আর আধিকারিকদের অক্লান্ত পরিশ্রমের জেরে। তাই তার আগেই মুখ্যমন্ত্রীকে দিয়ে আমাদের ভবনের উদ্বোধন করাতে চাইছি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!