ননস্টপ বাস পরিষেবার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী




কলকাতা, ১৮জুলাই:রাজ্যের সব জেলা শহরের সঙ্গে যোগাযোগ আরও দ্রুতগতির করতে, ননস্টপ বাস পরিষেবার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। বাংলাশ্রী এক্সপ্রেস নামে কুড়িটি রুটের বাস পরিষেবা উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এছাড়া 22 টি ট্রমা কেয়ার ac ambulance, 13 রেকার ভ্যান এর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।




পাশাপাশি এদিনের হাই স্পীড বাস উদ্বোধনে খোঁচা দিতে ছাড়েননি দেশের প্রধানমন্ত্রীকে। মুখ্যমন্ত্রী বলেন, হাই স্পিড ট্রেন চালানোর কথা বলা হচ্ছে। তা নিয়ে এখনো বিতর্ক চলছে। কিন্তু আমরা হাই স্পীড বাস চালিয়ে দিলাম।

মুখ্যমন্ত্রী এদিন আরো বলেন,
১) একটা মানুষের প্রাণও যাতে না যায় সেটা আমাদের দেখতে হবে। সেভ ড্রাইভ সেভ লাইফ মানুষের কাছে আরও বেশি করে পৌঁছে দিতে হবে। বুধবার নবান্নে পরিবহণ দফতরের এক গুচ্ছ পরিষেবার উদ্বোধনের পর এ কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন আগামী সাত দিনের মধ্যে সরকারের সমস্ত গাড়িতে সেভ ড্রাইভ সেভ লাইফ এর স্টিকার লাগিয়ে দিতে হবে। গাড়ির স্টিয়ারিং এবং গাড়ির পিছনে স্টিকার লাগানো থাকবে।

২) মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনিও নিজের গাড়িতে ড্রাইভ সেভ লাইফ স্টিকার লাগাবেন। পাশাপাশি সব মানুষকে অনুরোধ করেছেন, প্রত্যেকেই যেন তাদের গাড়িতে এই স্টিকার লাগায়। পাশাপাশি কলকাতা পুলিশকে নির্দেশ দিয়েছেন স্কুল ছাত্র ছাত্রীদের দিয়ে স্টিকার লাগানোর কাজ করার জন্য। যাতে মানুষের কাছে একটা বড় এবং সামাজিক বার্তা পৌছায়।

৩) পুজোর আগে কলকাতা এবং বৃহত্তর কলকাতার মানুষ আরও আশিটি বাস পরিষেবা পেতে চলেছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, এটি হবে কলকাতার মানুষের জন্য পুজোর উপহার।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!