মুখ্যমন্ত্রীর প্রচেষ্টায় পশ্চিম মেদিনীপুর জেলায় বাড়তে চলেছে আরো কয়েকশো কর্মসংস্থান




পশ্চিম মেদিনীপুর,৩ সেপ্টেম্বর:রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রীর প্রচেষ্টায় পশ্চিম মেদিনীপুর জেলায় বাড়তে চলেছে আরো কয়েকশো জঙ্গলমহল বাসীর কর্মসংস্থান। গত ২০১৪ সালের ১৪ জুলাই শালবনীততে বছরে 1.75 মিলিয়ন টন সিমেন্ট উৎপাদনকারী কোম্পানী OCL সিমেন্ট কোম্পানীর উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এই কারখানা হওয়ার পরে এলাকার প্রায় ৬০০ মানুষের সরাসরি কর্মসংস্থান ঘটেছিল এবং পরোক্ষ ভাবে আরো ৪০০ মানুষের কর্মসংস্থান সুনিশ্চিত হয়েছিল।




এবার এই কারখানায় সিমেন্টের উৎপাদন বাড়াতে বছরে 2.25 মিলিয়ন টনের আরো একটি প্ল্যান্ট বসাতে চলেছে OCL কর্তৃপক্ষ। আজ সেই প্ল্যান্ট তৈরীর আগে ভুমি পুজোর আয়োজন করা হয়েছিল। OCL এর এক কর্মকর্তা জানান, এই প্ল্যান্টের কাজ সম্পন্ন হলে বছরে এই কারখানায় 4 মিলিয়ন টন সিমেন্ট উৎপাদন হবে। আগামী ৮ মাসের মধ্যে এই প্ল্যান্টের কাজ শেষ করার কথা কোম্পানির।

এই প্ল্যান্ট থেকে সিমেন্ট উৎপাদন শুরু হলে আরো কয়েকশো মানুষের সরাসরি কর্মসংস্থান ঘটবে বলেও জানান কোম্পানির কর্মকর্তা। তিনি বলেন, এর ফলে আগামীদিনে পরোক্ষ ভাবে আরো ৫/৬ শো মানুষের কর্মসংস্থান ঘটবে। ফলে OCL এর এই প্রচেষ্টাতে কার্যতই খুশি এলাকার বেকার যুবকেরা। আজকের ভুমি পুজোয় OCL কোম্পানির আধিকারিকগন এবং এলাকার জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!