বিনামূল্যে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে কল আদানপ্রদান করা যাবে BSNL এই অ্যাপে




এই মুহূর্তে,২৪ ফেব্রুয়ারি:ভারতের মধ্যে ল্যান্ডলাইন, ল্যান্ডলাইন ব্রডব্যান্ড , এবং মোবাইল ব্যবহারকারীদের জন্য এবার বিনামূল্যে ভয়েস কলিংয়ের সুবিধা, ভারত সঞ্চার নিগম লিমিটেডের সৌজন্যে।বিএসএনএল-এর WINGS পরিষেবাতেই মিলবে এই সুবিধা, এমনটাই জানিয়েছে এই রাষ্ট্রীয় টেলিকম সংস্থা।




WINGS কী?
এটি হল VOIP অর্থাৎ ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল এবং ল্যান্ডলাইন পরিষেবার যুগলবন্দি। BSNL Wings একটি ইন্টারনেট টেলিফোন (VOIP) সার্ভিস, যার মাধ্যমে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে কল আদানপ্রদান করা যাবে।আপনি যাঁকে ফোন করছেন, তাঁর ফোনে এই অ্যাপ না থাকলেও তিনি আপনার ফোন রিসিভ করতে পারবেন। তবে ভিডিও কলের ক্ষেত্রে অন্য পক্ষের ফোনে এই BSNL Wings অ্যাপ থাকা বাধ্যতামূলক।

এই অ্যাপের সুবিধে নিতে দামি ফোন ব্যবহার করতে হবে না গ্রাহকদের। শুধুমাত্র ইন্টারনেট বা ওয়াই-ফাইতেই চলবে এই অ্যাপ। যে কোনও অপারেটরের 3G/4G ডেটা বা ব্রডব্যান্ড কানেকশন অথবা ওয়াই-ফাই কানেকশনই এই অ্যাপ ব্যবহারের জন্য যথেষ্ট। ভারতের মধ্যে সবটাই করা যাবে নিখরচায়। কিন্তু ভারতের বাইরে থেকে ফোন করলে মিনিট পিছু খরচ হবে ১.২৫ টাকা।

কী ভাবে রেজিস্টার করবেন?
BSNL Wings কানেকশন পেতে গ্রাহককে তাঁর মোবাইল নম্বর রেজিস্টার করাতে হবে। কানেকশনের জন্য গ্রাহককে আধার OTP ভিত্তিক KYC দিতে হবে। এককালীন রেজিস্ট্রেশন ফি হিসাবে দিতে হবে ১,০৯৯ টাকা। এর জন্য যেতে হবে www.bsnl.co.in ওয়েবসাইটে।

BSNL Wings গ্রাহকরা তাঁদের স্মার্টফোন, ল্যাপটপ, বা নোটবুকের মতো ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করেও এই পরিষেবা পেতে পারেন। ফোনের কনট্যাক্ট লিস্ট থেকে সরাসরি ফোন করা যাবে এই অ্যাপের সাহায্যে।

সূএ-indianexpress




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!