দঃ দিনাজপুর জেলা পরিষদে একই আসনে ২জন তৃণমূল প্রার্থীর মনোনয়ন জমা







বালুরঘাট, ১০ এপ্রিল: দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের একই আসনের জন্য দু’জন তৃণমূল প্রার্থী মনোনয়ন দিল সোমবার বালুরঘাট মহকুমা শাসক অফিসে। যদিও বিষয়টিকে গোষ্ঠী কোন্দল বলতে নারাজ বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ তথা তৃণমূল নেত্রী অর্পিতা ঘোষ। ব্যক্তিগত বিষয়কে গোষ্ঠী কোন্দল বলা উচিৎ নয়। ব্যক্তিগত ভাবে যে কেউই মনোনয়ন জমা দিতে পারেন। পাশাপাশি সাংসদ আরও জানান, দলের সিদ্ধান্তই শেষ কথা। সেখানে কোনও ব্যক্তি বড় নয়।




জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুরের জেলা পরিষদে বালুরঘাট ৯নম্বর আসনের জন্য তৃণমূলের হয়ে প্রার্থী দিয়েছে শিপ্রা নিয়োগী পাল। অন্যদিকে এই একই আসনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন গতবারের জয়ী তৃণমূল প্রার্থী মনোরমা দাস। একই আসনের জন্য তৃণমূলের হয়ে দু’জন মনোনয়ন দেওয়ায় ফের একবার জেলায় দলীয় কোন্দল প্রকাশ্যে এল।

 

দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, এই আসনের জন্য শিপ্রা নিয়োগী পালকে টিকিট দেয় জেলা তৃণমূল নেতৃত্ব। এদিকে গতবারের জয়ী প্রার্থী মনোরমা দাসকে এবার টিকিট দেয়নি দল। এতেই ক্ষোভ সঞ্চার হয়। দলের অনুমতি না থাকলেও তৃণমূলের প্রার্থী হিসেবেই জোড়া প্রতীকে মনোনয়ন জমা দেন গতবারের বিজয়ী মনোরমা দাস। বালুরঘাটের সাংসদ তথা তৃণমূল নেত্রী অর্পিতা ঘোষ সহ অন্যান্য জেলা নেতৃত্বের উপস্থিতিতে এদিন বালুরঘাট মহকুমা শাসক অফিসে জেলা পরিষদের ১৮টি আসনের ৯টি আসনে মনোনয়ন জমা দেয়, বাকি ৯টি আসনে গঙ্গারামপুর মহকুমা শাসক অফিসে মনোনয়ন জমা দেয় তৃণমূল।




এবিষয়ে গতবারের জয়ী তৃণমূল প্রার্থী মনোরমা দাস জানান, তিনি এই আসন থেকে গতবার তৃণমূলের হয়ে জয়ী হয়েছিলেন। এই আসনে তাই এবারও তিনি মনোনয়ন জমা দিয়েছেন। এবিষয়ে মুখ্যমন্ত্রী যদি চান তাহলে তিনি লড়বেন।

অন্যদিকে এবিষয়ে বালুরঘাটের সাংসদ তথা তৃণমূল নেত্রী অর্পিতা ঘোষ জানান, গোষ্ঠী কোন্দলের কোনও বিষয়ই নেই এখানে। ব্যক্তিগত ভাবে কেউ যদি মনোনয়ন জমা করতে চায় সে করতেই পারে। তবে এক্ষেত্রে ব্যক্তিগত গোষ্ঠী কোন্দলের কোনও ব্যাপার নেই। তিনি আরও বলেন দলের উপর কেউ নয়। দল যা সিদ্ধান্ত নেবে সেটাই চূড়ান্ত।




তৃণমূল-কংগ্রেস জেলা সম্পাদক কল্যাণ কুণ্ডু জানান, সংবাদমাধ্যমের কাছ থেকেই জানতে পারেন ৯নম্বর জেলা পরিষদ আসনে মনোরমা দাস মনোনয়ন জমা দিয়েছেন। তবে এই আসনে দল টিকিট দিয়েছে শিপ্রা নিয়োগী পালকে। মনোরমা দাসকে টিকিট দেয়নি দল। এবিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন এবং দল সিদ্ধান্ত নেবেন বলে তিনি জানিয়েছেন।








You May Also Like

error: Content is protected !!