ইন্টারন্যাশনাল কলকাতা ট্রেড মেলার উদ্বোধন




কলকাতা, ১ জুন : এই প্রথম সেন্ট্রাল পার্ক মেলা মাঠে আনুষ্ঠানিক ভাবে ইন্টারন্যাশনাল কলকাতা ট্রেড মেলার উদ্বোধন করা হল। প্রদীপ জ্বালিয়ে এই মেলার উদ্বোধন করলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। উপস্থিত ছিল বি সি সি এবং আই এর প্রেসিডেন্ট চন্দ্রশেখর ঘোষ, সইফুল ইসলাম (ফাস্ট সেক্রেটারি কমারশিয়াল বাংলাদেশ হাই কমিশন ) এছাড়া অন্যান্য কর্মকর্তারা।




এখানে ৯টি দেশের ৩১৫টি স্টল আছে। এই স্টল এ দেখা যাবে বিভিন্ন দেশের কনজিউমার প্রোডাক্ট, বিভিন্ন ধরনের হোম ডেকরেটার্স প্রোডাক্ট। এখানে এই সমস্ত প্রোডাক্ট এর প্রদর্শনী হচ্ছে এবং এখান থেকে মানুষ সেগুলো কিনতেও পারবে এবং বিভিন্ন দেশের মানুষের বিভিন্ন বিজনেসকে ট্যাগ করতে পারে, এখানে ওই দেশ গুলোর সাথে সাথে এই মেলা টাইআপ করেছে বাংলাদেশ এর সাথে, ফোকাস করেছে শ্রীলঙ্কা ও থাইল্যান্ড এর সাথে। আজ থেকে শুরু হল এই মেলা চলবে ১১ জুন পর্যন্ত। মেলা খোলা থাকবে দুপুর ২ টো থেকে রাত ৯টা পর্যন্ত।

বি সি সি এবং আই এর প্রেসিডেন্ট চন্দ্রশেখর ঘোষ জানান, মানুষ এই মেলাতে এসে উৎসাহিত হবে নতুন করে নতুন কোনো এন্টারপ্রাইজ তৈরি করা আমাদের দেশের জন্য বা রাজ্যের জন্য যেটা রাজ্যের ইকোনোমিকে এগিয়ে নিয়ে যেতে অনেকটা সহযোগিতা করবে।

মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, আমরা সব সময় চাই বড়ো বড়ো ট্রেড মেলা এখানে হোক কারণ যতো বেশি ট্রেড এর আদান প্রদান ততো ব্যবসা বাড়বে বাংলায় ব্যবসা করার পরিবেশ এখন রয়েছে ইনভেসমেন্ট এর পরিবেশ। এখন রয়েছে বাংলায় মানুষেরা এসে দেখুন এবং একে অপরে চর্চা করুন তাতে নিশ্চিত ভাবে বাংলায় যে রকম আমরা ইনভেসমেন্ট আকর্ষণীয় করতে পারব ও বাংলার ভিতরে যে ছেলেরা রয়েছে তারাও আকৃষ্ট হবে ইন্টারপেনারশিপ এর জন্য তাহলে আজকে যে স্মল স্কেল করবে কালকে সে মিডিয়াম করবে পরশু সে লার্জ ইন্ডাস্ট্রিতে যাবে এই ভাবে আমাদের যে স্বপ্ন সোনার বাংলা করার সেটা পূর্ণ হবে।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!