সোহমের সঙ্গে ইফতারে সামিল ১৫হাজার মুসলিম সম্প্রদায়ের মানুষ




দক্ষিণ ২৪ পরগনা, ১০ জুন : সম্প্রীতির মিলন উৎসব। বজ বজ ১নং ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ইফতার পার্টির আয়োজন করে সম্প্রীতির অনন্য নজির গড়ে উঠল বজ বজ এলাকা জুড়ে। উপস্থিত ছিলেন অভিনেতা সোহম চক্রবর্তী, অশোক দে, সুমন্ত বৈদ্য সহ অন্যান্য ব্যক্তিবর্গ।




রবিবার রাত্রিতে দক্ষিণ ২৪ পরগনার বজ বজ ১নং ব্লকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সুমন্ত বৈদ্যের নেতৃত্বে ইফতার পার্টির আয়োজন করা হয়। রীতি রেওয়াজ মেনে পেট পুরে খাওয়ানো হয় ১৫০০০ মুসলিম সম্প্রদায়ের মানুষদের। আয়োজনের কোনও ত্রুটি রাখা হয়নি। এমন সম্প্রীতির বার্তাকে কুর্ণিশ জানিয়েছেন জেলাবাসী।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, ইফতার পার্টি অনুষ্ঠিত হলেও এই প্রথম এখানে ১৫০০০ মুসলিম সম্প্রদায়ের মানুষ ইফতার পার্টিতে সামিল হয়। ইফতারে উপস্থিত উভয় সম্প্রদায়ের মানুষজন বলেন, এর ফলে এলাকায় সম্প্রতি গড়ে উঠবে। এদিন অনুষ্ঠানে উপস্থিত হিন্দু – মুসলিমদের একে অন্যকে আলিঙ্গন করতে এবং ধর্ম নির্বিশেষে বড়দের প্রণাম করে আশীর্বাদ নিতে দেখা যায়।

অভিনেতা সোহম চক্রবর্তী বলেন, এই উৎসবে অভিষেক ব্যানার্জি নির্দেশে এসেছি। এই উৎসবে সামিল হতে পেরে নিজেকে ধন্য মনে করেছি, গর্ব করি তৃণমূল কংগ্রেস সঙ্গে নিজে যুক্ত রাখতে পেরে। নেত্রী মমতা বন্ধ্যোপাধ্যায়ের সঙ্গে থাকতে পেয়ে জীবনকে সার্থক মনে করি। ছোট থেকে দেখে এসেছি হিন্দু মুসলিম ভাই ভাই তার একটা দৃষ্টান্ত এখানে স্থাপন হল। বাংলা থেকে কেন্দ্র সরকারকে শেখা উচিত বাংলাকে গুজরাট বা অন্য রাজ্য পাননি এটা বাংলার মাটি এখানে কোনও সাম্প্রদায়িক রাজনীতি চলবে না এখানে শুধু চলবে মানুষে মানুষের প্রতি ভালবাসা এবং শ্রদ্ধা।

সুমন্ত বৈদ্য বলেন, অভিষেক বান্যার্জির নির্দেশে ইফতার পার্টির আয়োজন করা হয়েছিল। এই ইফতার পার্টিতে জাতি দল নির্বিশেষে ১৫০০০ মুসলিম সম্প্রদায়ের মানুষ সামিল হয়েছিল। এখানে সব ধর্মের মানুষজন উপস্থিত ছিলেন। বাংলা এলে বোঝা যায় এটা কিসের মাটি।




You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!