বিজেপি আর তৃণমূলের মধ্যে বোঝাপড়ার খেলা চলছে : সুশান্ত ঘোষ




কলকাতা, ৯ জুলাই: মেদিনীপুর থেকে সুশান্ত ঘোষের বিরুদ্ধে ওঠা মামলা(কঙ্কাল কান্ড) গতমাসেই স্থানান্তিত হয়েছে বারাসত আদালতে। বারাসত আদলতে হাজিরা দিতে এসে তৃণমূল বিজেপি আতাতের প্রসঙ্গ তুললেন, সিপিআইএম নেতা সুশান্ত ঘোষ। পাশাপাশি তিনি বিজেপির ২০১৯ ফিরে আসার বিষয়েও অনাস্থা প্রকাশ করেন, যা কিনা নরেন্দ্র মোদি নিজেও বুঝতে পারছেন বলে মনে করেন এই সিপিআইএম নেতা।




তিনি জানান, বামফ্রন্ট একমাত্র সংঘটন যারা মেহনতি, খেটে খাওয়া মানুষ এবং কৃষকদের জন্য আন্দোলন করে। ২০১১ তে ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে সংঘঠন, পুণরায় তৈরি হতে একটু সময় লাগবে, তবে আবারও ফিরে আসার সম্পুর্ণ আস্থা আছে তার মধ্যে। তিনি বলেন বিজেপি জেনে গেছে ২০১৯ এ তারা দ্বিতীয় বারের মত ক্ষমতায় নাও আসতে পারে, তাও প্রধানমন্ত্রী বিভিন্ন যায়গায় সভা করে বেড়াচ্ছেন। বিজেপির পাশে কোন কৃষক নেই।

কৃষকরা বুঝে গেছে তাদেরকে নিয়ে কোন আন্দোলন যদি কেউ করে তা একমাত্র বামফ্রন্ট। গত চারবছরে কৃষকদের অবস্থায় যে যায়গায় গেছে, তাতে প্রধানমন্ত্রী প্রত্যেক কৃষকের বাড়িতে বাড়িতেও যায় তাতেও কিছু হবে না। রাজস্থান থেকে মহারাষ্ট্র, কৃষক আন্দোলন প্রমান করে দিয়েছে আসলে কৃষকদের পাশে কে রয়েছে। আসলে বিজেপি আর তৃণমূলের মধ্যে এক বোঝাপড়ার খেলা চলছে। যারা সচেতন মানুষ বুঝতে পারছে খেলাটা কি। আদালতের নির্দেশে সুশান্ত বাবু পরবর্তি হাজিরার তারিখ ২৭ শে অগাষ্ট।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!