বালুরঘাটে বন্ধ দোকানে হানা দিয়ে উদ্ধার ২৫ লক্ষ টাকার নিষিদ্ধ কফ সিরাফ




বালুরঘাট, ৩ ডিসেম্বরঃ গোপন সূত্রে খবর পেয়ে রবিবার বালুরঘাট শহরের সাহেব কাছারী এলাকার একটি বন্ধ দোকান ঘর থেকে প্রচুর পরিমাণে নিষিদ্ধ কফ সিরাফ উদ্ধার করল ১৮৩ ব্যাটেলিয়নের বিএসএফ জওয়ান। সব মিলিয়ে ১৯ হাজার ৭০০ বোতল নিষিদ্ধ কফ সিরাফ উদ্ধার হয়। যার বাজার মূল্য ২৫ লক্ষ ১১ হাজার ৭৫০ টাকা বলে বিএসএফ সূত্রে জানা গেছে। তবে ঘটনায় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি বিএসএফ। এদিকে খবর পেয়ে পরে ঘটনাস্থলে যায় বালুরঘাট থানার পুলিশ। উদ্ধার হওয়া নিষিদ্ধ কফ সিরাফ গুলি বাংলাদেশে পাচারের জন্য মজুত করা হয়েছিল বলে বিএসএফের প্রাথমিক অনুমান। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ১৮৩ ব্যাটেলিয়নের বিএসএফ জওয়ান।






জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে এদিন সকালে চকরাম বিওপি এর ১৮৩ নং ব্যাটেলিয়ন বিএসএফ শহরে ঢুকে বন্ধ ওই দোকান ঘরে হানা দেয়। দোকানের ভেতর থেকে উদ্ধার হয় লক্ষাধিক টাকার নিষিদ্ধ কফ সিরাফ। যার নেতৃত্ব দেন বিএসএফের ১৮৩ ব্যাটেলিয়নের কম্যান্ডডেন্ট টিএন রেড্ডি। দুটি গাড়িতে করে উদ্ধার হওয়া নিষিদ্ধ কফ সিরাফ গুলি নিয়ে যাওয়া হয় চকরাম বিওপিতে। সব মিলিয়ে ১৯ হাজার ৭০০ বোতল নিষিদ্ধ কফ সিরাফ উদ্ধার করে বিএসএফ। যার বাজার মূল্য ২৫ লক্ষ ১২ হাজার ৭৫০ টাকা। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বালুরঘাট থানার পুলিশ। স্থানীয় সূত্রে আরও জানা গেছে, বালুরঘাট পুরসভা পরিচালিত একটি দোকান ঘরকে নিষিদ্ধ কফ সিরাফ রাখার গোডাউন হিসেবে ব্যবহার করত কিছু অসাধু ব্যবসায়ী। এদিন বিএসএফ হঠাৎ হানা দেওয়ায় ও লক্ষাধিক টাকার নিষিদ্ধ কফ সিরাফ উদ্ধার হওয়ার কথা জানার পর এলাকায় চাঞ্চল্য ছড়ায়। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি বিএসএফ। তবে প্রাথমিক অনুমান বাংলাদেশে পাচারের জন্যই বন্ধ দোকান ঘরে নিষিদ্ধ কফ সিরাফ মজুত রাখা হয়েছিল। অন্য দিকে দোকান ঘরটি কার নামে রয়েছে তা জানার চেষ্টা করছে পুলিশ ও বিএসএফ।

এবিষয়ে বিএসএফের ১৮৩ ব্যাটেলিয়নের কম্যান্ডডেন্ট টি এন রেড্ডি ক্যামেরার সামনে কিছু জানাতে চাননি। গোপন সূত্রে খবর পেয়ে লক্ষাধিক টাকার নিষিদ্ধ কফ সিরাফ উদ্ধার করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।





You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!