সপ্তাহের শুরুতেই অ্যাপ ক্যাব-ট্যাক্সি বন্ধের ডাক, দুর্ভোগে পড়তে চলেছেন সাধারণ মানুষ




কলকাতা:,২৯ জুন:সপ্তাহের শুরুতেই রাস্তায় বেরিয়ে চরম দুর্ভোগে পড়তে চলেছেন সাধারণ মানুষ। আগেই ২ জুলাই ট্যাক্সি ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। এবার ১ ও ২ জুলাই অ্যাপ ক্যাব বন্ধের ডাক দেওয়া হল। আন্দোলনের ফলে রাস্তায় নামবে না প্রায় ২০ হাজার গাড়ি। ভাড়া বৃদ্ধির দাবি ও পুলিশি জুলুমের প্রতিবাদে আগামী ১ ও ২ জুলাই লাক্সারি ট্যাক্সি ধর্মঘটের ডাক দেওয়া হয়। এবার তার সঙ্গে ঐ দু-দিন ওলা-উবেরের মতো অ্যাপ ক্যাব বন্ধেরও ডাক দিয়েছে “ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটরস গিল্ড”। আগামী ২ জুলাই আগে থেকেই ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়ে রেখেছে এআইটিইউসি অনুমোদিত “কলকাতা ট্যাক্সি অপরেটর ইউনিয়ন”।




শুক্রবার এক সাংবাদিক বৈঠকে লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সম্পাদক সৈকত পাল বলেন, “দীর্ঘদিন ধরে লাক্সারি ট্যাক্সির ভাড়া বাড়ে নি। আমরা সরকারকে এ বিষয়ে চিঠি দিয়েছি। তাতে কোনও লাভ হয় নি। ফলে আমরা ধর্মঘটের পথে হাঁটছি।” তাঁর কথায়, ২০০৮ সালের ১ ডিসেম্বর থেকে ২০১৯ সাল পর্যন্ত লাক্সারি ট্যাক্সির ভাড়া বৃদ্ধি হয় নি। ফলে মালিকদের বহু কষ্টে ব্যবসা চালাতে হচ্ছে। ন্যায্য পারিশ্রমিক থেকে বঞ্চিত হচ্ছে চালকরাও। তাই অবিলম্বে বর্তমান খরচের নিরিখে আয়-ব্যয়ের মধ্যে সমতা বজায় রেখে ভাড়া বাড়ানোর দাবি তুলেছেন তিনি।

এছাড়া সরকার নির্ধারিত ভাড়া সকল সরকারি ও সরকার অধীনস্থ দফতরের কাছে পাঠিয়ে নির্দেশ জারি করার প্রস্তাব দেন তাঁরা। এছাড়াও অনলাইন ক্যাব গাড়ির মালিক ও অপারেটরদের সরকারি নির্ধারিত ভাড়া পাঠিয়ে এ সংক্রান্ত নির্দেশিকা জারি করার দাবি তোলেন সংগঠনের নেতারা।প্রসঙ্গত, রাজ্যে প্রায় ১৭ হাজার মতো বিভিন্ন সরকারি অফিসে ভাড়া খাটে লাক্সারি ট্যাক্সি। দু-দিন সেগুলোও পথে নামবে না। লাক্সারি ট্যাক্সি ড্রাইভারদের অভিযোগ, পুলিশের জুলুমে তাঁরা রাস্তায় নামতে ভয় পাচ্ছেন। শুধু তাই নয়, কোম্পানি তাঁদের দাবিগুলো বিবেচনা না করলে আগামী দিনে ওলা, উবের-এর সম্পূর্ণ পরিষেবা বন্ধ করে দেওয়া হবে বলেও জানিয়েছেন তাঁরা।

(সূএ-todaykolkata)




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!