বালুরঘাটে ৩০০জন বাইকারকে হেলমেট প্রদান করল একটি সংস্থা




বালুরঘাট, ৫ ডিসেম্বর: পথ দুর্ঘটনায় মৃত্যুর হার কমাতে বাইক আরোহীদের হাতে হেলমেট তুলে দিল একটি সংস্থা। এদিন বালুরঘাট স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের মাধ্যমে তপশিলি জাতি আদিবাসী প্রাক্তন সৈনিক কৃষি বিকাশ শিল্প কেন্দ্র নামে ওই সংস্থা প্রায় ৩০০ জন বাইক আরোহীদের হাতে হেলমেট তুলে দেয়।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালুরঘাট পঞ্চায়েতের সভাপতি প্রবীর রায়, বালুরঘাট ট্র্যাফিক ওসি বিশ্বজিৎ ভট্টাচার্য, তপশিলি জাতি আদিবাসী প্রাক্তন সৈনিক কৃষি বিকাশ শিল্প কেন্দ্রর রাজ্য সম্পাদক সৌমেন কোলে সহ সংস্থার সদস্যরা । পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর নির্দেশে দুর্ঘটনা এড়াতে সারা রাজ্যে সেভ ড্রাইভ সেফ লাইফ এর কথা মাথায় রেখে বাইক আরোহীদের হাতে হেলমেট তুলে দেওয়া হয়।





২০১৬ সালে রাজ্যে মোট ১,৫৮০ টি দূর্ঘটনা ঘটেছে। এর মধ্যে নিহত হয়েছে ৬৫৪৪ জন, গুরুতর আহত ১১,৮৫৯ জন। এই দূর্ঘটনার হাত থেকে মানুষকে বাঁচাতে জেলায় জেলায় সরকারি ও বেসরকারি সংস্থার তরফে করা হচ্ছে সচেতনতা মূলক অনুষ্ঠান। মঙ্গলবার বালুরঘাট স্টেডিয়ামের এমনি এক সচেতনতা শিবির করে তপশিলি জাতি আদিবাসী প্রাক্তন সৈনিক কৃষি বিকাশ শিল্প কেন্দ্র ।সংস্থার রাজ্য সম্পাদক সৌমেন কোলে জানান, বাইক আরোহীদের মধ্যে সচেতনতা বাড়াতেই অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে হেলমেট তুলে দেওয়া হয়।

 

সংস্থার রাজ্য সম্পাদক সৌমেন কোলে জানান, বাইক আরোহীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতেই অনুষ্ঠানের মাধ্যমে তদের হাতে হেলমেট তুলে দেওয়া হয়। সংস্থার কর্মকর্তারা ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালুরঘাট ট্রাফিক ও সি বিশ্বজিৎ ভট্টাচার্য।

অপর দিকে বালুরঘাট ট্র্যাফিক ওসি বিশ্বজিৎ ভট্টাচার্য বলেন, আইনের হাত থেকে বাঁচতে হেলমেট পড়লে হবে না , নিজেকে বাঁচাতে হেলমেট পড়তে হবে । সারা রাজ্যের দুর্ঘটনার পরিসংখ্যা তুলে ধরেন তিনি।





You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!