কোচবিহারে ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড পুন্ডিবাড়ি




কোচবিহার, ৪জুলাই: ফের কোচবিহারে ঝড় তাণ্ডব। কয়েক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেল বেশ কিছু গ্রামের বাড়ি ঘর থেকে শুরু করে গাছ পালা। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে কোচবিহারের ২নং ব্লকের পুন্ডিবাড়ি গ্রাম পঞ্চায়েত এলাকা চৈতন্যের হাট এলাকায়।




জানা গেছে, ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে প্রায় ৫৭টি বাড়ি। ছোটবড় মিলিয়ে প্রায় ১৭০ টির বেশি গাছ ক্ষতিগ্রস্থ হয়েছে ওই ঝড়ে। ফলে কার্যত মঙ্গলবার রাত থেকে এলাকায় প্রায় ২০০-২৫০ টি বেশি বাড়িতে বিদ্যুৎ সংযোগ নেই। এর পরেই আজ সকালে প্রথমে স্থানীয়রা উদ্ধার কাজে হাত লাগায়। খবর দেওয়া হয় স্থানীয় প্রশাসনকেও। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কোচবিহার ২ নং ব্লকের বিডিও জর্জ লেপচা।

স্থানীয় বাসিন্দা নিহাররঞ্জন সরকার বলেন, মঙ্গলবার রাতে কোচবিহার শহর বেশ কিছু এলাকায় উপর দিয়ে প্রচণ্ড বেগে ঝড় বয়ে গেছে। ঝড়ের সঙ্গে বৃষ্টিও হয়েছে। প্রায় দেড় মিনিটের এই ঝড়ে শহরতলির পুন্ডিবাড়ি এলাকার চৈতন্যেরহাট এলাকায় সব থেকে বেশি ক্ষতি গ্রস্থ হয়েছে। ওই এলাকায় ক্ষতিগ্রস্থ হয়েছে এলাকার প্রায় ৫৭ টি বাড়ি। এছাড়া বিভিন্ন স্থানে গাছপালা উপড়ে পড়েছে রাস্তায় কোথাও আবার বাড়িতে। ঝড়ে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কাঁচা ঘর-বাড়ি। জমিতে থাকা পাটের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। ঝড়ের পরপরই বিদ্যুৎ চলে যায় এলাকায়। বেশ কিছু এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে রাস্তায় বলে জানা গিয়েছে।

এবিষয়ে কোচবিহার ২ নং ব্লকের বিডিও জর্জ লেপচার কাছে জানতে চাইলে তিনি বলেন “ক্ষতিগ্রস্ত এলাকায় সরেজমিনে তদন্ত না করে এখন কোন কিছু বলা যাচ্ছে না।”
অপরদিকে আলিপুরদুয়ার আবহাওয়া দপ্তর জানিয়েছে, উত্তরবঙ্গে বৃষ্টিপাত চলবেই৷ উত্তরবঙ্গের ৪ জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে তুমুল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কোচবিহার দার্জিলিং,কার্শিয়াঙে৷ ভারী বৃষ্টির হতে পারে আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতেও।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!