বিশ্ব আদিবাসী দিবস এবং ভারত ছাড়ো আন্দোলনে ৭৫ বছর পূর্তি অনুষ্ঠান




বীরভূম,10 আগস্ট: বিশ্ব আদিবাসী দিবস এবং ভারত ছাড়ো আন্দোলনে 75 বছর পূর্তি অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সভা থেকে বিজেপি কে উৎখাত করার ডাক দিলেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি বলেন ছত্রিশগড় থেকে রাজস্থান মধ্যপ্রদেশ থেকে ঝাড়খণ্ড সব রাজ্যেই যেখানে যেখানে বিজেপি ক্ষমতায় আছে সেখানে আদিবাসীদের সম্পত্তি জোর করে যখন কোন নিচ্ছে বিজেপি শাসিত সরকার।




তাই বিজেপির কোন অধিকার নাই দেশ শাসন করার। বিজেপির কাজই হলো ভাইয়ের মধ্যে ভাইয়ের বিবাদ লাগিয়ে দিয়ে ক্ষমতা দখল করা। বাংলার মানুষ বরদাস্ত করবে না এইসব। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আদিবাসী সমাজের জন্য অনেক উন্নয়নমূলক কাজ করে চলেছেন।

বীরভূমের মহম্মদ বাজার ব্লক এর প্যাটেল নগরে বিশ্ব আদিবাসী দিবস উদযাপন অনুষ্ঠান ছিল রাজ্য সরকারের পক্ষ থেকে। এদিনের সভা থেকে আদিবাসী সমাজের বিভিন্ন কৃতি মানুষদের সংবর্ধনা দেওয়া হয়। এর সঙ্গে বাংলা আবাস যোজনা ট্রাক্টর সহ বিভিন্ন কৃষি যন্ত্রপাতি প্রদান করা হয়। এদিনের সভায় উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি উন্নয়ন মন্ত্রী আশীষ বন্দোপাধ্যায় বিধায়ক নীলাবতী সাহা, মইনুদ্দিন শামস ,অশোক চট্টোপাধ্যায়, আব্দুর রহমান, নরেশ বাউরি অভিজিৎ রায় এবং জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী সহ আদিবাসী সমাজের বিশিষ্টজনরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!