লুঝনিকি মাতিয়ে বিশ্বজয়ী ফ্রান্স




Sport Desk – July 15, 2018 : ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে দু দশক পর আবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল ফ্রান্স। ফাইনালে নতুন কোন ম্যাজিক দেখাতে পারলনা দালিচের দল, বরং মান্দুকিচ ও পেরিসিচের দুটো ভুলেই শেষ ক্রোয়েশিয়া। গ্রীজম্যানের ফ্রিকিক থেকে নেওয়া শট ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান মান্দুকিচ। ম্যাচের বয়স তখন ১৮ মিনিট।




 

২৮ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান পেরিসিচ। এবারেও গোলের উৎস সেই ফ্রিকিক। পেরিসিচকে কন্তে ফাউল করলে ফ্রিকিক পায় ক্রোয়েশিয়া। মান্দুকিচ ফ্রিকিক থেকে বল বাড়ান উইংগারের দিকে। সেখান থেকে বল ভিদার পা হয়ে আসে পেরিসিচের কাছে। হুগো লরিসকে পরাস্ত করে বল জালে জড়ান পেরিসিচ। কিন্তু এর কিছু পরেই বক্সের মধ্যে পেরিসিচের হাতে বল লাগলে হ্যাণ্ডবলের আবেদন করে ফ্রান্স। ভিএআর’এর সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি পিতানা। পেনাল্টি থেকে গোল করে আবার ফ্রান্সকে এগিয়ে দেন আতোয়া গ্রীজম্যান।

 

দ্বিতীয়ার্ধে ম্যাচের দখল অনেকটাই নিয়ে নেয় ফ্রান্স। ৫৯ মিনিটের মাথায় ফ্রান্সের হয়ে ব্যবধান বাড়ান পল পগবা। এর কয়েক মিনিট পরেই ফ্রান্সকে ৪-১ গোলে এগিয়ে দেন এমবাপে। ৬৯ মিনিটের মাথায় হার্নাণ্ডেজের বা দিক থেকে বাড়ানো পাস থেকে গোল করেন এমবাপে। এর ২ মিনিট পরেই ফ্রান্স গোলরক্ষক হুগো লরিসের মনযোগের অভাবের সুযোগ নিয়ে অবিশ্বাস্য গোল করেন মান্দুকিচ, ৭১ মিনিটের মাথায়। তবে গোল পেলেও ম্যাচে ফিরতে পারেনি ক্রোয়েশিয়া। ক্রোটদের হারিয়ে লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বজয়ী ফরাসীরাই।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!