সবুজ সাথী প্রকল্পের সাইকেল না পেয়ে স্কুলে তালা, রাজ্য সড়ক অবরোধ ছাত্রছাত্রীদের

পরিতোষ সরকার, মালদা : সবুজ সাথী প্রকল্পের সাইকেল না পেয়ে শিক্ষক শিক্ষিকাদের বিদ্যালয় থেকে বার করে, বিদ্যালয়ে তালা ঝুলিয়ে রাজ্য সড়ক অবরোধ ছাত্রছাত্রীদের। ঘটনা মালদার রাতুয়ার বাহারাল পি,এল, এস উচ্চ বিদ্যালয়ের। দীর্ঘক্ষণ বাহারাল মোড়ে অবরোধে জেরে যান চলাচল বন্ধ হয়ে যায় মালদা রতুয়া রাজ্য সড়কে।
ছাত্রছাত্রীরা বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আজ সাইকেল দেওয়া হবে না জানতে পেরে ক্ষোভ চোরাই। দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে তালা মেরে রাস্তাই আগুন জ্বালিয়ে অবরোধ করে বিক্ষপ দেখান।

ছাত্রছাত্রীদের অভিযোগ, অন্যান্য বিদ্যালয়ে সাইকেল দেওয়া প্রায় শেষ। কিন্তু, আমাদের বিদ্যালয়ের তরফ থেকে আমাদের সঠিক ভাবে কিছুই জানানো হচ্ছেনা। দ্বাদশ শ্রেণীর দেওয়া হবে না বলে জানাচ্ছে শিক্ষকেরা। এখনও পর্যন্ত আমরা সাইকেল পাইনি। একের পর এক তারিখ দিচ্ছে আমাদের প্রধান শিক্ষক অমিতাভ সরকার।

এদিকে ঘটনা প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমিতাভ সরকার বলেন,”সাইকেলের জন্য আজ ছাত্রছাত্রীরা অবরোধ করেছে। ব্লক কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে ১৩ তারিখ দশম শ্রেণীর ছাত্রছাত্রীদের দেওয়া হবে। তবে দ্বাদশ শ্রেণীর কোনো তারিখ দেইনি ব্লক প্রশাসন। দশম শ্রেণীতে ৫৫৬ ও দ্বাদশ শ্রেণীতে ২৩৪ জন ছাত্র ছাত্রী সাইকেল পাবে। আমাদের হাতে কিছুই নেই। ব্লক প্রশাসনের নির্দেশ অনুযায়ী আগামীতে সাইকেল দেওয়া হবে।

প্রায় তিন ঘণ্টা অবরোধের পর ২ তা নাগাদ পুলিশই আশ্বাসে অবরোধ তুলে নেয় ছাত্রছাত্রীরা।


You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *