আমিরশাহিতে দাউদ ইব্রাহিমকে সর্বস্বান্ত করতে মোদীর মাস্টারস্ট্রোক

ওয়েব ডেস্কঃ নরেন্দ্র মোদীর চালেই বাজিমাত। পাকিস্তানে বসে আরব দেশগুলিতে ব্যবসা চালাত দাউদ ইব্রাহিম। এবার সরাসরি সেই ব্যবসাতেই আঘাত হানলেন মোদী।

সংবাদ মাধ্যমের খবর অনু‌যায়ী দাউদ ইব্রাহিমের ১৫,০০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে আরব আমিরশাহি সরকার। ২০১৫ সালে আমিরশাহি সফরে ‌যান প্রধানমন্ত্রী। তখনই দাউদের সম্পত্তির একটি হিসেব তুলে দেওয়া হয় সে দেশের সরকারের হাতে। তার পরেই ওই পদক্ষেপ নিল সরকার।

দাউদের সম্পত্তি বাজেয়াপ্ত করার খবর প্রকাশিত হওয়ার পরই বিজেপির পক্ষ থেকে ট্যুইট করা হয়, মোদীর কূটনৈতিক চালেই কাত দাউদ। মাফিয়া ডনের ১৫,০০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে মোদীজি আমিরশাহি সফরের সময়েই দাউদ সম্পর্কিত তথ্য সে দেশের সরকারের হাতে তুলে দেন। দাউদ বর্তমানে করাচিতে রয়েছে। টানা দুদশক চেষ্টা করেও তার নাগাল এখনও পায়নি ভার। রাষ্ট্রসংঘের জঙ্গি-তালিকায় রয়েছে দাউদের নাম।

১৯৯৩ সালে মুম্বই দাঙ্গায় প্রধান মাথা বলে মনে করা হয় দাউদকে। ওই দাঙ্গায় ২৫৭ জনের মৃত্যু হয়। দেশে আন্যান্য জঙ্গি হামলার পেছনও দাউদ জড়িত বলে মনে করা হয়। আল কায়দা ও লস্করের সঙ্গে ঘনিষ্ঠ ‌যোগা‌যোগ রয়েছে বলেও দাউদের বিরুদ্ধে অভি‌যোগ।

(সৌজন্যে India.com)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *