ইটাহার উচ্চ বিদ্যালয় ও বানবোল হাই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

ইটাহার, ১১ জানুয়ারিঃ ইটাহার উচ্চ বিদ্যালয় ও বানবোল হাই স্কুলের ২০১৭ সালের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা হল বুধবার। এদিন ইটাহার উচ্চ বিদ্যালয়ের মাঠে খেলার আয়োজন করা হয়। এদিনের খেলার সূচনা হয় মশাল দৌড় এর মধ্যদিয়ে। মশাল দৌড়বিদরা মশাল হাতে ইটাহার পরিক্রমা করে হাই স্কুলের মাঠে এসে মশাল দৌড় শেষ করে। তার পর সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে ইটাহার উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। দৌড়, দীর্ঘ লম্ফন, উচ্চ ল্মফন, বস্তা দৌড়, হাঁড়ি ভাঙা, লৌহ গোলক নিক্ষেপ সহ নানান খেলার হয় এদিন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইটাহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নারায়ণ ধর, ইটাহার পঞ্চায়েত সভাপতি আবদুস সামাদ, প্রাক্তন প্রধান শিক্ষক অমিত কুমার সরকার, বিপ্লব তরফদার সহ স্কুলের সকল শিক্ষক শিক্ষিকাগণ। মোট ১৫০ জন ছাত্র ছাত্রী এদিনের খেলায় অংশগ্রহণ করে।

অপরদিকে বানবোল হাই স্কুলের বার্ষিক খেলা অনুষ্ঠিত হয় বানবোল স্কুল মাঠে। এই খানেও দৌড়, দীর্ঘ লম্ফন, উচ্চ ল্মফন, বস্তা দৌড় সহ নানান খেলা অনুষ্ঠিত হয়। প্রায় ১৩০ জন ছাত্র ছাত্রী এদিনের খেলায় অংশগ্রহণ করে। এদিনের খেলায় উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক বিপুল মৈত্র, জেলা পরিষদ সদস্য সু্নীতি সরকার, স্কুল পরিচালন কমিটির সদস্য জবা সরকার সহ স্কুলের সকল শিক্ষক শিক্ষিকাগণ।

বানবোল হাই স্কুলের প্রধান শিক্ষক বিপুল মৈত্র জানান, আজ আমাদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। আমরা চায় পড়া শুনার সাথে সাথে খেলা ধূলার মাধ্যমে খেলার সাথে একটা সম্প্রীতি গড়ে ওঠে। খেলার মাঠকে কাজে লাগাতে চায়। তাই এই খেলার আয়োজন করা হয়। প্রতিবছর আমাদের স্কুল থেকে রাজ্য স্তরে যায় খেলতে। গতবছর টিক্কা মার্ডি আমাদের স্কুলের ছাত্র রাজ্য স্তরে খেততে যায়। এই বিষয়ে স্কুলের সমস্ত শিক্ষক শিক্ষিকারা সাহায্য করে থাকেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *